১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইরান

-

যুক্তরাষ্ট্রের একটি গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইরান। এই ঘটনা ইরানের সাথে যুক্তরাষ্ট্রের উত্তেজনায় নতুন মাত্রা যুক্ত করবে বলে মনে করা হচ্ছে। ইরানের বিপ্লবী গার্ড বাহিনী জানিয়েছে, ইরানের আকাশ সীমায় প্রবেশ করার পর ভূমি থেকে আকাশে নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ড্রোনটিকে ভূপাতিত করা হয়েছে। যদিও যুক্তরাষ্ট্র দাবি করেছে, ড্রোনটি আন্তর্জাতিক আকাশসীমায় ছিলো।

পারস্য উপসাগর ও ওমান উপসাগর উপকূলের হরমুজগান প্রদেশে ড্রোনটি ভূপাতিত করা হয় বলে জানায় ইরান। খবরে বলা হয়, ইরানের ভূখণ্ডে অনুপ্রবেশের সময় আমেরিকান গুপ্তচর ড্রোন ভূপাতিত করা হয়েছে। হরমুজগান প্রদেশের কুহ মুবারক এলাকা দিয়ে ওড়ার সময় এটি ভূপাতিত করা হয়। ভূপাতিত ড্রোনটি আরকিউ-৪ গ্লোবাল হক মডেলের।

অন্যদিকে মার্কিন নৌবাহিনীর সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র বিল আরবান বলেন, ইরানের আকাশে যুক্তরাষ্ট্রের কোনো আকাশযান আজ অপারেশনে যায়নি।

সম্প্রতি ওমান উপসাগরে তেলবাহী একাধিক জাহাজে হামলা হয়। এজন্য ইরানকে দায়ী করছে যুক্তরাষ্ট্র ও তাদের মধ্যপ্রাচ্যের মিত্র দেশগুলো। ইরানও এ ঘটনায় যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করছে। দুই দেশের এই বাকযুদ্ধের মধ্যেই তেহরান মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করলো।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার কারণ খোঁজার ওপর মোমেনের গুরুত্বারোপ প্রথমবারের মতো দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন টিসিবি ২০২৫ সালের জুন পর্যন্ত পণ্য আমদানি করতে পারবে ডোনাল্ড লু-পররাষ্ট্রমন্ত্রীর আলোচনায় যেসব বিষয় গুরুত্ব পেল স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ‘ঋণ করে রিজার্ভ বাড়ানোর চেষ্টা করছে সরকার’ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ প্রাথমিকের শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ গোয়ালন্দে চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন অর্থনৈতিক অব্যবস্থাপনা ও বিদেশে অর্থ পাচারে জামায়াতের উদ্বেগ বর্তমান শাসকগোষ্ঠী মিথ্যার ওপরে টিকে আছে : মির্জা ফখরুল

সকল