২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ইরাকে বিমান হামলা : নিহত ৭

-

ইরাকের মধ্যাঞ্চলীয় সালাহুদিন প্রদেশের একটি দুর্গম এলাকায় বুধবার ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের অবস্থানে বিমান হামলায় তাদের সাত উগ্রবাদী নিহত হয়েছে। প্রাদেশিক পুলিশ সূত্র একথা জানিয়েছে। খবর সিনহুয়া’র।
প্রাদেশিক মিডিয়া দপ্তরের পক্ষ থেকে মোহাম্মাদ আল-বাজি সিনহুয়া-কে বলেন, প্রদেশটির পূর্বাঞ্চলের দুর্গম এলাকা মিবিজায় বিমান হামলা চালিয়ে আইএসের দু’টি গোপন আস্তানা ও তাদের ব্যবহৃত দু’টি সুড়ঙ্গ পথ গুড়িয়ে দেয়া হয়েছে। এতে আইএসের সাত উগ্রবাদী নিহত হয়েছে। এলাকাটি আইএসের ঘাঁটি।
ইরাকি নিরাপত্তা বাহিনী বারবার মিবিজার নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা চালালেও এলাকাটি দুর্গম ও পার্বত্য হওয়ায় এ অঞ্চল থেকে উগ্রবাদীদের বিতাড়িত করা কঠিন হয়ে পড়েছে।
এর আগে নিরাপত্তা বাহিনীর আইএস বিরোধী ব্যাপক অভিযানে প্রদেশিক রাজধানী তিকরিতসহ সালাহুদিনের গুরুত্বপূর্ণ বিভিন্ন নগরী থেকে শত শত উগ্রবাদী পালিয়ে যায়।
উল্লেখ্য, ২০১৭ সালের শেষের দিকে ইরাকি প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি আনুষ্ঠানিকভাবে ইরাককে উগ্রবাদী মুক্ত ঘোষণা দেয়। দেশটির নিরাপত্তা বাহিনী আইএস গ্রুপের কাছ থেকে এ সকল এলাকার পুনঃনিয়ন্ত্রণ নেয়ার পর তিনি ওই ঘোষণা দেন।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল