২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জেব্রা ক্রসিং ও ট্রাফিক আইন সম্পর্কে রাজধানীর অনেকেই সচেতন নন

জেব্রা ক্রসিং ও ট্রাফিক আইন সম্পর্কে রাজধানীর অনেকেই সচেতন নন। - ছবি : সংগৃহীত

রাজধানীর ঢাকা মহানগরে বসবাসকারী অনেক মানুষ জেব্রা ক্রসিং সম্পর্কে জানেন না। কেবল জেব্রা ক্রসিং নয়; ট্রাফিক আইন সম্পর্কে অনেকেই সচেতন নন। তবে সড়ক দুর্ঘটনা রোধে ঢাকা মহানগরের স্কুলগামী শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার উদ্যোগ নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও জাপানের সহযোগিতা সংস্থা জাইকা। ডিএমপি ও জাইকা সমন্বিতভাবে নিরাপদ সড়ক নিশ্চিত করতে ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্ট (ডিআরএসপি) নামে তিন বছর মেয়াদি একটি প্রকল্প হাতে নিয়েছে।

শনিবার (৩ জুন) রাজধানীর মিন্টো রোডে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি ও জাইকার কর্মকর্তারা এসব তথ্য জানান। আরো বক্তব্য দেন জাইকার ডেপুটি প্রজেক্ট লিডার ইরিয়া, পরামর্শক সুজানা আকিকো হোসাইন, জনসংযোগ কর্মকর্তা সুজি মোরা ও ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি।

ডিআরএসপির জনসংযোগ কর্মকর্তা সামনুম সুলতানা সাংবাদিকদের বলেন, এই ঢাকায় বহু মানুষ জানেন না, জেব্রা ক্রসিং বিষয়টি কী। মানুষকে যদি ট্রাফিক আইন সম্পর্কে সচেতন না করে তোলা যায়, তাহলে কীভাবে আইন মানবেন? ডিএমপি এবং জাইকা নিরাপদ সড়ক নিশ্চিত করতে নানামুখী উদ্যোগ হাতে নিয়েছে। নিরাপদ সড়ক নিশ্চিত করতে যৌথভাবে প্রচারণা চালানো হবে। ঢাকা মহানগরের কোথায় কোথায় সড়ক দুর্ঘটনা বেশি, সেগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। নিরাপদ সড়কের জন্য ‘জার্নালিস্ট ক্লাব’ গঠন করা হবে।


আরো সংবাদ



premium cement
দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড

সকল