১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রাজবাড়ীর মহিলা নেত্রী স্মৃতিকে ১৫ জানুয়ারি পর্যন্ত কারাগারে থাকতে হবে

সোনিয়া আক্তার স্মৃতি - ফাইল ছবি

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে মামলায় রাজবাড়ী মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতিকে হাইকোর্টের দেয়া জামিন শুনানি আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন আপিল বিভাগ।

সোমবার (২৮ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

এদিন আদালতে শুনানিকালে স্মৃতির আইনজীবী ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ একজন নারী এবং তার দুটি ছোট বাচ্চা আছে, এটা বিবেচনায় নিয়ে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখার প্রার্থনা করেন। তখন আপিল বিভাগ বলেন, কিছু দিন অপেক্ষা করুন। তখন আইনজীবী আসাদ ১৫ ডিসেম্বর শুনানির জন্য রাখার নিবেদন করেন। তখন আদালত বলেন ঠিক আছে ১৫ জানুয়ারি আসুন।

আদালতে সোনিয়ার পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন। সাথে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

এর আগে ৩১ অক্টোবর বিচারপতি মো: আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন। পরে রাষ্ট্রপক্ষ তার জামিন স্থগিত চেয়ে আবেদন করে। এই আবেদনের শুনানি নিয়ে ২ নভেম্বর হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। পাশাপাশি আবেদনটি নিয়মিত বেঞ্চে পাঠান। এর মধ্যে রাষ্ট্রপক্ষ জামিনের বিরুদ্ধে লিভ টু আপিল করেন।

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে রাজবাড়ী সদর থানায় মামলাটি করেন জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফিন চৌধুরী। ওই মামলায় গত চার অক্টোবর দিবাগত রাত দেড়টার দিকে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা, বেড়াডাঙ্গা তিন নম্বর সড়কের ভাড়া বাসা থেকে সোনিয়াকে গ্রেফতার করা হয়।

সোনিয়া আক্তার স্মৃতি রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা ও জেলা মহিলা দলের সদস্য। তিনি রাজবাড়ী পৌরসভার তিন নম্বর বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মো: খোকনের স্ত্রী।


আরো সংবাদ



premium cement