২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জাপানি মায়ের অবমাননাকর ভিডিও অপসারণের নির্দেশ

জাপানি মায়ের অবমাননাকর ভিডিও অপসারণের নির্দেশ - ফাইল ছবি

জাপানি মা ও বাংলাদেশী বাবা বর্তমানে যে বাসায় সন্তানদের সাথে অবস্থান করছেন, সেই বাসায় মেয়েদের বাবা ইমরান শরীফ কর্তৃক প্রতিস্থাপিত সকল সিসিটিভি অপসারণ ও বিভিন্ন অনলাইন মাধ্যমে থাকা অবমাননাকর ভিডিও অপসারণে বিটিআরসি চেয়ারম্যানের প্রতি নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

জাপানি মায়ের আবেদনের শুনানি নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জাপানি মায়ের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। অন্যদিকে ছিলেন অ্যাডভোকেট ফওজিয়া করিম ফিরোজ।

এর আগে জাপানি মা নাকানো এরিকো মেয়েদের সাথে রাতে থাকা এবং তাদের নিয়ে বিভিন্ন বিনোদনমূলক স্থানে ঘোরার অনুমতি চেয়ে হাইকোর্টে আবেদন করেন। আবেদনে বর্তমানে যে বাসায় মা-বাবার সাথে মেয়েরা অবস্থান করছে, সেই বাসায় মেয়েদের বাবা ইমরান শরীফ কর্তৃক প্রতিস্থাপিত সকল সিসিটিভি ক্যামেরা অপসারণ, বিভিন্ন অনলাইন মাধ্যমে এরিকোর বিরুদ্ধে প্রচারিত ভিডিও অপসারণ এবং ভিডিও তৈরি ও আপলোডকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়। গত সোমবার হাইকোর্টে এ আবেদন করেন।

২০০৮ সালে এরিকোর সাথে বাংলাদেশী-আমেরিকান শরীফ ইমরানের (৫৮) বিয়ে হয় এবং তারা টোকিওতেই বসবাস শুরু করেন। ১২ বছরের সংসারে আসে তিন কন্যাসন্তান। তারা তিনজনই টোকিওর চফো সিটিতে অবস্থিত আমেরিকান স্কুল ইন জাপানের শিক্ষার্থী ছিল।


আরো সংবাদ



premium cement