২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কার্টুনিস্ট কিশোরের শারীরিক পরীক্ষার প্রতিবেদন আজ

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর - ছবি - সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পাওয়া কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের শারীরিক বিভিন্ন পরীক্ষা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার তার করোনাভাইরাসের টেস্ট করা হয়েছে। এছাড়া কিশোরের চোখ, কান, হাড়জোড়াসহ শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ পরীক্ষা করা হয়। ডায়াবেটিসসহ আরো কিছু পরীক্ষার জন্য রক্তের নমুনাও দেয়া হয়েছে। আজ রোববার এসব পরীক্ষার ফল হাতে পাওয়া যাবে বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

কিশোরের ভাই লেখক-সাংবাদিক আহসান কবির বলেন, পাঁচজন চিকিৎসকের একটি দল তাকে পরীক্ষা করেছে। তবে পরীক্ষার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি। রোববার (আজ) প্রতিবেদন পাওয়ার কথা আছে।

গত বুধবার হাইকোর্ট জামিন দেয়ার পর বৃহস্পতিবার বেলা সোয়া ১২টার দিকে কাশিমপুর কারাগার থেকে কিশোরকে মুক্তি দেয়া হয়। সাড়ে ১২টার দিকে তিনি একটি সাদা রঙের গাড়িতে চড়ে কারাগার এলাকা ত্যাগ করেন।

লেখক মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে গত বছরের মে মাসে গ্রেফতার করে র‌্যাব। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা এবং গুজব ছড়ানোর অভিযোগে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

এই মামলায় কারাগারে থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদ ২৫ ফেব্রুয়ারি মারা যান। এরপরই কিশোরের মুক্তির দাবি জোরালো হয়। ছয়বার প্রত্যাখ্যান করার পর বুধবার হাইকোর্টে জামিন হয় কিশোরের।


আরো সংবাদ



premium cement