১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


চিকিৎসক-নার্সদের নিরাপত্তা সরঞ্জাম দেয়ার নির্দেশ হাইকোর্টের

- ফাইল ছবি

করোনা ভাইরাস প্রতিরোধে হাসপাতালের চিকিৎসক, রোগী, নার্সসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) সংগ্রহ ও সরবরাহের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে কী কী উপকরণ দরকার তার তালিকা করতে কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে ওই কমিটি তালিকা করার পর সাতদিনের মধ্যে তা সংগ্রহ করার নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি উপকরণ সংগ্রহ করতে অর্থ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (২২ মার্চ) বিচারপতি আশাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। হাইকোর্টে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদের পক্ষে রিট দায়ের করেন আইনজীবী একলাছ উদ্দিন ভুইয়াসহ তিন আইনজীবী। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ।


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল