২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮ ফাল্গুন ১৪৩০, ১০ শাবান ১৪৪৫
`
বৃষ্টির পানিতে বিদ্যুতের তার

মিরপুরে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের মৃত্যু

-


রাজধানীর মিরপুরে বৃষ্টির পানিতে বিদ্যুতের তার ছিঁড়ে একই পরিবারের তিনজনসহ চারজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- মিজানুর রহমান মিজান (৩০), তার স্ত্রী মুক্তা বেগম, মেয়ে লিমা (৭) ও তাদের উদ্ধারের জন্য এগিয়ে আসা অটোরিকশা চালক অনিক (৩০)। এ ঘটনায় পানিতে ডুবে যাওয়া মিজানের ৭ মাসের ছেলে হোসাইনসহ আরো চারজন আহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে ভারী বৃষ্টির সময় মিরপুর কমার্স কলেজ সংলগ্ন ঝিলপাড় বস্তির সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

নিহতদের স্বজন, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, রাস্তায় ফেরি করে শরবত বিক্রি করা মিজান মিরপুর চিড়িয়াখানা রোডের একটি বাসায় পরিবারসহ বসবাস করতেন। বৃহস্পতিবার সকালে স্ত্রী সন্তানদের নিয়ে ঝিলপাড় বস্তিতে থাকা শ্বশুরবাড়িতে বেড়াতে যান তারা। রাতে খাবার খেয়ে পরিবার নিয়ে তারা বাসায় ফিরছিলেন। তখন রাস্তার কোথাও হাঁটু পানি, কোথাও কোমর পানি জমে স্রোত খেলছিল। হঠাৎ করে চারজনই রাস্তার একটি গর্তে পড়ে যান। মায়ের কোল থেকে ছিটকে কিছু দূরে পানির মধ্যে পড়ে হোসাইন। প্রত্যক্ষদর্শীরা বলেন, ধারণা করা হচ্ছিল তারা তিনজনই পানি থেকে উঠে দাঁড়াতে পারবেন। কিন্তু পানিতে বিদ্যুতের তার পড়ে তা বিদ্যুতায়িত হয়ে যাওয়ায় তিনজনই মারা যান। একটু দূরে তখন হাবুডুবু খাচ্ছিল শিশু হোসাইন। এ সময় অটোরিকশা চালক অনিক দৌড়ে শিশুটিকে টেনে তুলেন। পাশের একটি মহিলার কাছে হোসাইনকে দিয়ে অনিক ছুটে যান সাত বছরের লিমাকে উদ্ধার করতে। অনিক জানতেন না পানিতে বিদ্যুৎ রয়েছে। লিমার কাছে যেতেই অনিকও বিদ্যুতায়িত হয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়েন। এর পর ভয়ে দীর্ঘ সময় তাদের কাছে কেউ যেতে পারেননি। গভীর রাতে গর্তের পানি নেমে গেলে বিদ্যুতের তার সরিয়ে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। অপর দিকে ডুবে যাওয়া শিশু হোসাইনকে নিয়ে যাওয়া হয় সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে।

সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠলে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।
আমেনা নামে এক হিজড়া বলেন, হোসাইনের মা যখন পানিতে পড়ে যায় তখন হোসাইন মায়ের কোল থেকে ছিটকে পড়ে যায়। এ সময় অনিক সাথে সাথে এসে হোসাইনকে পানি থেকে তুলে আমার কোলে দেয়। তাকে কারেন্ট ধরে নাই। পরে আমি তাকে আমার বাসায় নিয়ে প্রথমে শরীরে গরম তেল দেই। এর পর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে ডাক্তার ঢাকা মেডিক্যালে নিয়ে যেতে বলে। রাতে তাকে সেখানে নিয়ে যাই। চিকিৎসার পর শুক্রবার সকালে ডাক্তার বলেন, হোসাইন এখন মোটামুটি সুস্থ, তাকে বাসায় নিয়ে যেতে পারেন। তখন জানতে পারি হোসাইনের দাদা ও নানা মিরপুর মডেল থানায় আছেন। পরে আমি হোসাইনকে থানায় নিয়ে যাই।

আমেনা বলেন, হোসাইনকে অনিকের মাধ্যমে আল্লাহ বাঁচিয়েছেন। কিন্তু অনিক আর বাঁচতে পারলো না। এখন হোসাইনকে কোলে নেয়ার বা দেখাশোনার লোক নেই। হোসাইনের নানা ও দাদা তার মা-বাবা ও বোনের লাশ নেয়ার জন্য থানা ও হাসপাতালে দৌড়াদৌড়ি করছে। তাই আমি তাকে আপাতত দেখাশোনা করছি। তাদের কাজ শেষ হলে আমি হোসাইনকে তাদের কাছে বুঝিয়ে দেবো। মৃত মিজানের গ্রামের বাড়ি ঝালকাঠিতে।
মিজানের বাবা নাসির হাওলাদার বলেন, আমার দুই ছেলে, এক মেয়ে। মিজান আমার মেজো ছেলে। পরশু সকালে তারা ঝালকাঠি থেকে ঢাকায় আসে। তাদের এই মৃত্যু কোনোভাবে মেনে নিতে পারছি না। মাত্র এক দিন আগে ছেলে আমার ঢাকায় এসেছিল বৌ-বাচ্চা নিয়ে। এই দেখা যে শেষ দেখা হবে তা কে ভেবেছিল!

মিজানের শ্বশুর মো. মহফিজ বলেন, আমার মেয়ে ও জামাই নাতি-নাতনীকে নিয়ে রাতে বাসা থেকে খেয়ে বের হয়। এই বের হওয়া যে শেষ তা জানলে তাদের কোনো দিন ছাড়তাম না। আমার নাতিটার কী হবে। মাত্র সাত মাস বয়সে সে মা-বাবাকে হারিয়েছে। তার কী হবে এখন? স্থানীয় সূত্রে জানা যায়, বহু দিন ধরে ঝিলপাড় বস্তিকে কেন্দ্র করে বিদ্যুতের অবৈধ সংযোগের রমরমা ব্যবসা চলে আসছে বহু দিন ধরে। মূল খুঁটি থেকে তার দিয়ে চুরি করে বিদ্যুৎ নেয়া হয়। ধারণা করা হচ্ছে একটি বিদ্যুতে তার ছিড়ে পানিতে পড়ে এই দুর্ঘটনা ঘটে। মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়টি আমরা জানতে পেরেছি। এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। একই সাথে মৃতদের স্বজনরা অবহেলাজনিত মৃত্যুর বিষয়ে অভিযোগ দিয়েছেন। অভিযোগটি মামলা আকারে দায়ের করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
মালয়েশিয়ায় ২০ দেশের নাগরিকদের অংশগ্রহণে অমর ২১ উদযাপন কালীগঞ্জে নিখোঁজের ২০ ঘণ্টা পর পারুলী নদী থেকে ছাত্রের লাশ উদ্ধার অনুবাদের মাধ্যমে বাংলা সাহিত্যকে সারাবিশ্বে ছড়িয়ে দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর পরীক্ষার্থীদের জন্য মাহফিলের আওয়াজ নিয়ন্ত্রণের আহ্বান শায়খ আহমাদুল্লাহর ঋণের দায়ে বিদেশফেরত যুবকের আত্মহত্যা পাথরঘাটায় পারিবারিক কলহে গৃহবধূর আত্মহত্যা রাজধানীতে ২ বাসের চাপে কাউন্টার ম্যানেজার নিহত ডবল সেঞ্চুরিতে ১৪ ধাপ এগোলেন জয়সওয়াল নোয়াখালীতে মাতৃভাষা দিবস পালিত বিসিসির বাংলা ভাষাভিত্তিক সফটওয়্যার উন্মুক্ত ও টেলিটকের ই-সিম উদ্বোধন দেশ ও জাতির মুক্তির জন্য জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে : ড. মুহাম্মদ রেজাউল করিম

সকল