২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুার হানা

দুই শিক্ষার্থীসহ নিহত ৮

-


পাবনার সাঁথিয়ায় দুই ভ্যানযাত্রীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে স্কুল ও কলেজের ছাত্রসহ এক পথচারী নারী রয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হন আরো অন্তত ১৮ জন।
পাবনা প্রতিনিধি ও সাঁথিয়া সংবাদদাতা জানান, জেলার সাঁথিয়ায় ডাক বিভাগের একটি পিকআপ ভ্যানের নিচে চাপা পড়ে সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরো তিনজন। গতকাল সকালে উপজেলার কাশিনাথপুর মোড়ে পাবনা-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার নাগডেমরা ইউনিয়নের ভিটেপাড়া গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে মোতাহার হোসেন (৩০) ও একই গ্রামের আবদুল বারিকের ছেলে ফারুক হোসেন (৩২)।
প্রত্যক্ষদর্শীরা জানান, যাত্রীবাহী অটোরিকশাটি কাশিনাথপুর বাজার থেকে পাবনা জেলা সদরের দিকে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসার ডাক বিভাগের লাল রঙের একটি পিকআপভ্যান কাশিনাথপুর মোড়ে অটোরিকশাকে চাপা দিয়ে চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। মাধপুর হাইওয়ে থানার ওসি নবীর হোসেন বলেন, নিহত দুইজনের লাশ এবং আহতদেরকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। পিকআপভ্যানটি পালিয়ে যাওয়ার সময় কিছুটা দূরে স্থানীয়দের হাতে আটক হয়।
মাগুরা প্রতিনিধি জানান, মাগুরা-যশোর মহাসড়কের জাগলা বাজার এলাকায় সাতক্ষীরা থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি পরিবহন ও ইটবোঝাই নসিমনের মুখোমুখি সংঘর্ষে সজীব নামের নসিমন চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরো অন্তত ১৪ জন। তাদেরকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মাগুরা রামনগর হাইওয়ে থানার ওসি লিয়াকত হোসেন জানান, গতকাল মঙ্গলবার সকালে মহাসড়কের জাগলা বাজারে সংঘটিত এ দুর্ঘটনায় আহতদের মাগুরা ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সজীব বিশ্বাসের মৃত্যু হয়। আহত সাইফুল, মিলন, শারমিন সুলতানা, মোশারফ হোসেন, জরিনা, হাজেরা, মোহম্মদ আলী, সোহাগী, আনোয়ার ও সাইদুলসহ আরো কয়েকজন ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত সজীব শ্রীপুর উপজেলার ওয়াপদা গ্রামের ওয়াজেদ আলীর ছেলে। পুলিশ বাসটিকে আটক করেছে।


রাজবাড়ী প্রতিনিধি জানান, জেলার বালিযাকান্দিতে শ্যালো মেশিন দিয়ে তৈরি মাটিটানা মিনি ট্রাক্টর চাপায় চয়ন মন্ডল (২২) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় চয়নের মামাতো ভাই সৌমেন বিশ্বাস (১৭) গুরুতর আহত হন। গতকাল দুপুরে উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা স্কুলসংলগ্ন মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এ নিয়ে গত তিন মাসে বালিয়াকান্দির বিভিন্ন সড়কে ইটভাটার মাটিটানা হলার ট্রাকের নিচে চাপা পড়ে চারজন নিহত হলেন। নিহত চয়ন রাজবাড়ী সদর উপজেলার বানীবহ গ্রামের কৃষ্ণপদ মন্ডলের ছেলে। তিনি রাজবাড়ী ডা: আবুল হোসেন কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। স্থানীয় সূত্র জানায়, দুপুরে চয়ন তার মামাতো ভাই সৌমেনকে নিয়ে তার মোটরসাইকেলে স্থানীয় ঢোলজানি বাজারে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা মাটিবাহী মিনি ট্রাক্টরের নিচে চাপা পড়েন। এতে ঘটনাস্থলেই চয়নের মৃত্যু হয়। গুরুতর আহত সৌমেনকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বালিয়াকান্দি থানার উপপরিদর্শক (এসআই) তুহিন জানান, পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাতক ট্রাক্টরটি জব্দ করা হয়েছে।
নওগাঁ প্রতিনিধি ও পত্নীতলা সংবাদদাতা জানান, জেলার পত্নীতলা উপজেলার খরাইল মোড়ে গত সোমবার রাতে এক সড়ক দুর্ঘটনায় অনন্ত ওড়াও (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত অনন্ত উপজেলার শিহাড়া ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের দরেন্দ্র ওড়াওয়ের ছেলে। সে শিহাড়া উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ছিল। স্থানীয়দের বরাত দিয়ে পত্নীতলার থানার ওসি পলাশ চন্দ্র দেব জানান, উপজেলার কাটাবাড়ি এলাকায় বার্ণির মেলা দেখে রাতে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে খরাইল মোড়ে ভ্যানের ব্যাটারির চার্জ শেষ হয়ে যায়। এ সময় অনন্ত ওড়াও ভ্যান থেকে নেমে ভ্যানটিকে ধাক্কা দিয়ে ঠেলে নেয়ার সময় পেছন থেকে সাপাহারগামী একটি পাথরবোঝাই ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই অনন্ত ওড়াওয়ের মৃত্যু হয়। ভ্যানের অন্য যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।


সাতক্ষীরা প্রতিনিধি জানান, শহরের পলাশপোল এলাকায় সম্রাট প্লাজা হোটের সামনে গত সোমবার রাতে ইঞ্জিনভ্যানের চাকায় পিষ্ট হয়ে সাইকেল চালক এক কিশোর নিহত হয়েছে। নিহত কিশোরের নাম পারভেজ (১৫)। সে সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের পরানদহা গ্রামের আমিরুল ইসলামের ছেলে। হাসপাতাল সূত্রের বরাত দিয়ে সাতক্ষীরা সদর থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, পারভেজ নিউমার্কেট মোড় এলাকা থেকে সাইকেল চালিয়ে বাড়ির দিকে যাওয়ার পথে ঘটনাস্থলে দ্রুতগতির একটি ইঞ্জিনভ্যান তাকে চাপা দিয়ে চলে যায়। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎস্যক তাকে মৃত ঘোষণা করেন।
সিলেট ব্যুরো জানায়, হবিগঞ্জের বাহুবল উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক নারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার শ্রীমঙ্গল রোডে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন বাহুবল মডেল থানার ওসি রাকিবুল ইসলাম খান। নিহত নারীর নাম আম্বিয়া খাতুন (৪৫)। তিনি উপজেলার উজারগাঁও বিহারীপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের স্ত্রী। জানা যায়, আম্বিয়া বাহুবল-শ্রীমঙ্গল রোডে পায়ে হেঁটে চলার সময় যাত্রীবাহী একটি বাসের ধাক্কায় গুরুতর আহত হন। তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বারঢালী নামক স্থানে গত সোমবার রাতে সড়ক দুর্ঘটনায় সরিফুল ইসলাম (২৪) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত সরিফুল বালিয়াডাঙ্গী উপজেলার লালাপুর বারঢালী গ্রামের শহীদুল ইসলামের ছেলে। বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম জানান, বারঢালী বাজার এলাকায় মোটরসাইকেলের সাথে বাইসাইকেলের ধাক্কা লাগলে উভয় যানের চালক সড়কের ওপর পড়ে যান। এতে সরিফুলের মাথায় প্রচণ্ড আঘাত লাগলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement