২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সোনারগাঁওয়ে টেক্সটাইল মিলে আগুনে কাপড় সুতা ও মেশিনারিজ ছাই

আগুনে জ্বলছে সোনারগাঁওয়ের অহিদ টেক্সটাইল মিল : নয়া দিগন্ত -

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে টেক্সটাইল মিলসহ একটি মিষ্টির দোকানের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে অহিদ টেক্সটাইল মিল ও মুসলিম সুইট নামের মিষ্টি দোকানের কারখানা পুড়ে ছাই হয়ে যায়। গত সোমবার রাত সোয়া ১২টার দিকে উপজেলার বারদী বাজারের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। আগুনে প্রায় ৩১ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি টেক্সটাইল ও দোকান মালিকদের। খবর পেয়ে সোনারগাঁও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানান সোনারগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ সুজন কুমার হালদার।
জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের বারদী বাজারের বটতলা এলাকায় অহিদ টেক্সটাইল মিলে গত সোমবার রাত সোয়া ১২টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। আগুন দ্রুত কারখানা ও আশপাশে ছড়িয়ে পড়ে। আগুন টেক্সটাইল মিলের পাশে মুসলিম সুইটস নামে মিষ্টি তৈরির কারখানায় ছড়িয়ে পড়লে কারখানাটি পুড়ে যায়। এলাকাবাসী খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। টেক্সটাইল মিলের পাশে অন্যান্য দোকানপাটের মালামাল অন্যত্র সরিয়ে নেয়। ওইসব দোকানে আগুন লাগতে পারেনি। এ সময় টেক্সটাইল মিল ও মিষ্টির কারখানায় কোনো লোক না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুনে টেক্সটাইল মিলের মার্কিন কাপড়, সুতা, মেশিনারি পুড়ে যায়। আগুনে টেক্সটাইল মিল ও মিষ্টির কারখানার ৩১ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
অহিদ টেক্সটাইল মিলের মালিক আজিজুল ইসলাম বলেন, সোমবার রাত সোয়া ১২টার দিকে বারদী বাজার মার্কাস মসজিদের মাইকে শুনতে পাই বাজারে আগুন লাগছে, এ কথা শুনে বাজারে এসে দেখি আমার মিলে আগুন, সাথে সাথে সোনারগাঁও ফায়ার সার্ভিসের খবর দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসের লোকজনের সহায়তায় এলাকাবাসী আগুন নেভায়। আগুনে তার মিলে কাপড়, সুতা পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়া ১৮টি মেশিনারিজ পুড়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতিসাধন হয়।
মুসলিম সুইটস নামে মিষ্টি তৈরির কারখানায় মালিক মো: আইয়ুব জানান, আগুনে তার মিষ্টির কারখানা ও চিনি, ময়দা, মিষ্টি তৈরির সরঞ্জাম পুড়ে যায়। এতে তার প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে।
সোনারগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ সুজন কুমার হালদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ১ ঘণ্টা চেষ্টার পর এলাকাবাসীর সহযোগিতা আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানান তিনি। আগুনে প্রায় ৩১ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্তরা।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল