২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

বঙ্গবন্ধু এক্সপ্রেস ওয়েতে ২ জন, অন্যত্র নিহত ১৩

-

ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেস ওয়েতে দুইজনসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল ও আগের রাতে সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আরো অন্তত ৩৫ জন আহত হন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


শ্রীনগর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-মাওয়া এক্সপ্রেস ওয়েতে তিন বাসের সংঘর্ষে দুইজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। গতকাল দুপুরে শ্রীনগর উপজেলার উমপাড়া এলাকায় বটতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। হাঁসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন ও প্রত্যক্ষদর্শীরা জানান, এক্সপ্রেস ওয়ের ঢাকাগামী পশ্চিম পাশের লেনে শরীয়তপুর পরিবহনের একটি বাস বিকল হয়ে যায়। এ সময় ওই বাসের যাত্রীরা মোল্লা পরিবহনের একটি বাসে ওঠার সময় পেছন থেকে সাকুরা পরিবহনের আরেকটি বাসের ধাক্কা লাগে। এতে তিন বাসের সংঘর্ষে ঘটনাস্থলেই তাহসান (৬) নামে এক শিশু ও আব্দুল কুদ্দুস (৩৫) নামে এক যুবক নিহত হন। তাহসানের বাড়ি মাদারীপুর উপজেলার কালকিনি ও আব্দুল কুদ্দুসের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায়। দুর্ঘটনায় আহতদের নাম-পরিচয় জানা যায়নি। তাদেরকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে ট্রাকের ধাক্কায় পিকআপের দুই যাত্রী নিহত এবং আরো চারজন আহত হয়েছেন। গতকাল বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের ঢুলিভিটার লাকুরিয়াপাড়ায় একটি পোশাক কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার জয়নাল আবেদীনের ছেলে সাব্বির হোসেন (২২)। অপর জনের পরিচয় পাওয়া যায়নি।
আহত ওমর ফারুক (২৮), রকি (২৬), এনামুল (২৭) ও অজ্ঞাত আরেক জনকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।


পাবনা সংবাদদাতা জানান, পৃথক দু’টি সড়ক দুর্ঘটনায় দুই বন্ধুসহ তিনজন নিহত হয়েছেন। গত শনিবার রাতে পাবনা-পাকশী সড়কের সদর উপজেলার নাজিরপুরে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী এবং আটঘরিয়ার মাজপাড়ায় এক মোটরসাইকেল আরোহী নিহত হন।
নাজিরপুরে ট্রাকচাপায় নিহত দুই বন্ধু হলেন- ইকবাল হোসেন (৫২) ও মজিদ শেখ (৫৪)। ইকবাল পাবনা সদর উপজেলার কৃষ্ণপুর মহল্লার ইয়াকুব হোসেনের ছেলে এবং মজিদ পাবনার বেড়া উপজেলার নাটিয়াবাড়ি মহল্লার মোহাম্মদ শেখের ছেলে। আটঘরিয়ায় নিহত মোটরসাইকেল আরোহী হৃদয় হোসেন (১৭) উপজেলার মাজপাড়া ইউনিয়নের পাড়ামোহন গ্রামের আব্দুর রশিদের ছেলে।
সদর থানার ওসি আমিনুল ইসলাম জানান, শনিবার গভীর রাতে বাসা থেকে ইকবাল ও মজিদ মোটরসাইকেল নিয়ে বের হন। তারা পাবনা-পাকশী সড়কের নাজিরপুর স্কুলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ট্রাক তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই ইকবাল মারা যান। পাবনা জেনারেল হাসপাতালে নেয়ার পথে মজিদ শেখের মৃত্যু হয়।
আটঘরিয়া থানার ওসি নয়ন কুমার জানান, আটঘরিয়ায় শনিবার সন্ধ্যায় একটি অটোরিকশার সাথে হৃদয়ের মোটরসাইকেলের ধাক্কা লেগে তিনি গুরুতর আহত হন। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ৮টার পর তার মৃত্যু হয়। হৃদয়ের মোটরসাইকেলের আরো দুই আরোহী আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।


তালা (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, সাতক্ষীরা-খুলনা মহাসড়কের শুভাশুনি এলাকায় গত শনিবার সন্ধ্যায় যাত্রীবাহী বাস ও গরু বোঝাই ট্রাকের মুুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত এবং আরো সাতজন গুরুতর আহত হয়েছেন। নিহত শাহিনুর ইসলাম সতাক্ষীরা জেলার তালা উপজেলার লাউতাড়া গ্রামের বাসিন্দা। এ দুর্ঘটনায় আটটি গরুও মারা গেছে।
চুকনগর হাইওয়ে পুলিশের ওসি মেহেদী হাসান ও প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রাকটি গরুসহ রাস্তার পাশে খাদে পড়ে গেলে ট্রাকের আট যাত্রী আহত হন। ট্রাকের আটটি গরু ঘটনাস্থলেই মারা যায়। দুর্ঘটনায় আহতদের আশঙ্কাজনক অবস্থায় ডুমুরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে ট্রাকচালক শাহিনুরের মৃত্যু হয়।

নাজিরপুর (পিরোজপুর) সংবাদদাতা জানান, পিরোজপুরের নাজিরপুরে ভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে মাকসুদা বেগম (৪৩) নামের এক স্কুলশিক্ষক নিহত হয়েছেন। তিনি উপজেলার কলারদোয়ানিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী লাইব্রেরিয়ান (সহকারী শিক্ষক) ও উপজেলার লেবুজিলবুনিয়া গ্রামের স্কুলশিক্ষক নুরে আলমের স্ত্রী। গতকাল সকালে স্কুলে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেদার উদ্দিন তালুকদার জানান, গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার মৃত্যু ঘটে।


গাজীপুর সংবাদদাতা জানান, অজ্ঞাত গাড়ির ধাক্কায় গতকাল বিকেলে পথচারী এক নারী নিহত হয়েছেন। গাজীপুর সদর থানাধীন মাস্টারবাড়ী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আনুমানিক ৪৮ বছর বয়সের ওই নারীর পরিচয় পাওয়া যায়নি।
জিএমপির সদর থানার এসআই আল আমিন জানান, বেপরোয়া গতির একটি অজ্ঞাত গাড়ি ঘটনাস্থলে ওই নারীকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মারা যান তিনি। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।


শৈলকুপা (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আসাননগরে গতকাল দুপুরে বাসচাপায় আইয়ুব শেখ (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত আইয়ুব দুধসর গ্রামের মৃত হানিফ শেখের ছেলে।
নিহতের ছেলে রাসেল জানান, তার বাবা স্থানীয় ভাটই হাটে বাজার করে বাইসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে ঘটনাস্থলে একটি বাস তাকে পেছন থেকে চাপা দিয়ে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঝিনাইদহ সদর হাসপাতালের চিকিৎসক জেসমিন আরা বলেন, আইয়ুব শেখকে গুরুতর অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। এক ঘণ্টা পর তিনি মারা যান।


বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে রাস্তা পারাপারের সময় দ্রুতগতির মোটরসাইকেলের ধাক্কায় খোদেজান বেগম (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল সকালে বনপাড়া-মৌখাড়া সড়কের তিরাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত খোদেজান বেগম উপজেলার নটাবাড়িয়া গ্রামের মৃত আকতার হোসেনের স্ত্রী।
মাঝগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম জানান, খোদেজান বেগম হেঁটে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় তিরাইল থেকে বনপাড়াগামী একটি মোটরসাইকেল তাকে সজোরে ধাক্কা দিলে তিনি রাস্তার উপড়ে ছিটকে পড়েন। পথচারীরা তাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি মৃত ঘোষণা করেন।


সিংড়া (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের সিংড়ায় সড়ক দুর্ঘটনায় এক পথচারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে নাটোর-বগুড়া মহাসড়কের আজাদ দরগা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
সিংড়া থানার এসআই শামসুজ্জোহা জানান, চেক লুঙ্গি ও টি-শার্ট পরিহিত নিহত ব্যক্তির নাম-পরিচায় পাওয়া যায়নি। তার আনুমানিক বয়স ৪৫ বছর। ময়নাতদন্তের জন্য লাশ নাটোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সিলেট ব্যুরো জানায়, নগরীর মেজরটিলার শ্যামলী আবাসিক এলাকায় গত শনিবার রাতে সড়ক পারাপারের সময় দ্রুতগতির লেগুনাচাপায় জালালপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আওলাদ হোসেন নিহত হয়েছেন।
সিলেট মহানগর পুলিশের শাহপরান (রহ:) থানার ওসি সৈয়দ আনিসুর রহমান জানান, পুলিশ ও স্থানীয়রা গুরুতর অবস্থায় অধ্যক্ষকে উদ্ধার করে এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সিসিটিভির ফুটেজ দেখে ঘাতক লেগুনা এবং এর চালককে শনাক্তের কাজ করছে পুলিশ।


মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় জহির উদ্দিন (৩২) নামে এক ফার্নিচার ব্যবসায়ী নিহত হয়েছেন। গত শনিবার রাতে ঢাকা-চট্টগ্রাম পুরাতন সড়কের জোরারগঞ্জ আনসার ক্যাম্পের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত জহির জোরারগঞ্জ ইউনিয়নের পশ্চিম সোনাপাহাড় এলাকার গাউজ মিয়ার ছেলে।
স্থানীয় নওশা মিয়া জানান, গুরুতর আহত জহিরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জোরারগঞ্জ থানার ওসি জানান, দুর্ঘটনায় নিহত ব্যক্তির লাশ তার পরিবার নিয়ে গেছে বলে শুনেছি।

 

 


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল