১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


হেলথ টিপস : ঘরোয়া উপায়ে দূর হবে কোমর ব্যথা

-

একটু বয়স হলেই কোমর ব্যথায় ভুগে থাকেন অনেকে। কোমর ব্যথা হতে পারে হাড়ের ক্ষয়, দীর্ঘক্ষণ বসে থাকা, ক্যালসিয়ামের অভাব ইত্যাদি নানা কারণে। অনেক সময় অসহ্য আকার ধারণ করে সেটি। এ ব্যথায় কিছু ঘরোয়া টোটকা ব্যবহারে জাদুর মতো ফল পাওয়া যায়। সেগুলো হচ্ছে-
সেঁক দেয়া : কোমরের যে জায়গায় ব্যথা সেখানে সেঁক দিলে যন্ত্রণা থেকে কিছুটা হলেও মুক্তি পাওয়া যাবে।
নিয়মিত আদা খাওয়া : আদাতে প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে। মূলত এই পটাশিয়ামের অভাবের ফলে নার্ভের সমস্যা দেখা দেয়। আর তার সূত্র ধরেই হয় কোমর ব্যথা। প্রতিদিন নিয়মিত আদা খেলে কোমরের যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যাবে।
দুধ-হলুদ খাওয়া : দুধের সাথে নিয়ম করে হলুদ খেলে কোমরের ব্যথা অনেকটাই কমতে পারে।
মেথির মিশ্রণ লাগানো : মেথি বীজের গুঁড়ো দুধের সাথে মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। ব্যথার জায়গায় এই মিশ্রণ লাগালে উপকার পাওয়া যায়।
লেবুর শরবত পান : লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে। ভিটামিন সি যন্ত্রণা উপশমে খুবই কার্যকরী।
এছাড়া প্রতিদিন নিয়ম করে ক্যালসিয়াম ও ম্যাগনেশিয়াম জাতীয় খাদ্য যেমন দুধ, পনির, ফল, শাকসবজি, বাদাম ইত্যাদি খেলে কোমরের ব্যথা থেকে মুক্তি পাওয়া যাবে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
বাজারভিত্তিক সুদহারে হস্তক্ষেপের ইঙ্গিত বাংলাদেশ ব্যাংকের মালয়েশিয়ার শ্রমবাজার বন্ধ হবে না : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী গাজায় নিজেদের গুলিতে পাঁচ ইসরাইল সেনা নিহত ৪ হাজার কর্মী ছাঁটাই করবে তোশিবা নাইক্ষ‍্যংছড়ির পাহাড়ি এলাকা থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার ভবিষ্যতে চট্টগ্রাম বন্দর অন্য দেশেও এর কার্যক্রম চালাবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী বাংলাদেশের সাথে আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় অবদান রাখতে আগ্রহী অস্ট্রেলিয়া ২০৪১ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলারের সেমিকন্ডাক্টর খাতের উন্নয়ন চায় বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রীর সাথে স্পেনের রাষ্ট্রদূত ও ইউএনএইচসিআর প্রতিনিধির সাক্ষাৎ বৌদ্ধ পূর্ণিমাকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি নেই : ডিএমপি কমিশনার চামড়া শিল্পকে বাঁচাতে পরিবেশবান্ধব বিনিয়োগ বাড়াতে হবে : পরিবেশমন্ত্রী

সকল