২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে বাসে বোমা হামলায় নিহত ১১

-

আফগানিস্তানে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে একটি বাস উড়ে গিয়ে অন্তত ১১ জন নিহত ও বহু আহত হয়েছেন। রোববার রাতে দক্ষিণাঞ্চলীয় প্রদেশ জাবুলে ঘটনাটি ঘটেছে বলে সোমবার প্রাদেশিক গভর্নরের মুখপাত্র গুল ইসলাম সিয়াল জানিয়েছেন।

আহতদের মধ্যে নারী এবং শিশুও আছে বলে জানিয়েছেন তিনি। এ ঘটনায় ২৮ জন আহত হয়েছেন বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানিয়েছেন। সোমবার ভোরে পারওয়ান প্রদেশে আরেকটি বিস্ফোরণ একটি মিনিবাসে আঘাত হেনেছে, এতে দুইজন নিহত ও নয়জন আহত হয়েছেন বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

বিদেশী সৈন্য প্রত্যাহার চলার মধ্যেই আফগানিস্তানে একের পর এক প্রাণঘাতী হামলার ঘটনা ঘটে চলছে। শনিবার দেশটির রাজধানী কাবুলে একটি স্কুলের সামনে গাড়িবোমা ও মর্টার হামলায় অন্তত ৬৮ জন নিহত ও ১৬৫ জন আহত হন। হতাহতের বেশির ভাগই ওই স্কুলটির ছাত্রী। চলতি বছরের ১১ সেপ্টেম্বরের মধ্যে আফগানিস্তান থেকে সব সৈন্য প্রত্যাহারের ঘোষণা দিয়েছে গুক্তরাষ্ট্র। এই ঘোষণা আসার পর থেকেই আফগানিস্তানজুড়ে সহিংসতা দ্রুত বাড়তে শুরু করে। পরিস্থিতি মোকাবেলায় কাবুলজুড়ে নিরাপত্তা জোরদার করে উচ্চ সতর্কাবস্থা বজায় রাখার পরও শহরটির শিয়া অধ্যুষিত এলাকার ওই স্কুলটিতে ভয়াবহ হামলা হয়।

আফগান কর্মকর্তারা বলছেন, তালেবান সারা দেশজুড়ে হামলা বাড়িয়ে দিয়েছে। কিন্তু শনিবারের ঘটনার সাথে তারা জড়িত নয় বলে জানিয়ে হামলার নিন্দা করেছে তালেবান। তারপর রোববার রাতে আসন্ন ঈদ উপলক্ষে তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা দিয়েছে তারা।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল