২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`
বিভিন্ন স্থানে মুসল্লিদের ওপর হামলা

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল

বিভিন্ন স্থানে মুসল্লিদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে জামায়াতে ইসলামীর বিক্ষোভ : নয়া দিগন্ত -

ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে অসংখ্য মুসল্লিকে হতাহত করার ঘটনার প্রতিবাদে রাজধানীতে মিছিল ও সমাবেশ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে মিছিলটি গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকা হতে শুরু হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলওয়ার হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি আব্দুল জব্বার, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামছুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সভাপতি মুজিবুর রহমানসহ জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানার আমির ও সেক্রেটারিবৃন্দ।
মিছিল-উত্তর প্রতিবাদ সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সরকার সংবিধান ও আইনের শাসনের পরিবর্তে পরিকল্পিতভাবে দেশে খুন, গুম, বিচারবহির্ভূত হত্যার মহোৎসব চালাচ্ছে। বর্তমান আওয়ামী সরকার পার্শ্ববর্তী একটি দেশের রাষ্ট্রপ্রধানকে বন্ধু বানাতে গিয়ে বাংলাদেশের ১৮ কোটি মুসলমানকে শত্রু ও প্রতিপক্ষ বানিয়ে ফেলেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমকে রক্তাক্ত করে এবং নিরপরাধ মুসল্লিদেরকে হত্যা করে বাংলাদেশকে কলঙ্কিত করেছে। একইসাথে সারা দেশের মুসলমানদের আহত করেছে। তিনি বলেন, এই ঘটনা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক। বর্বরোচিত ও নৃশংস এসব হামলার ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ছাত্রলীগ-যুবলীগের যেসব সন্ত্রাসী গুলি চালিয়েছে, প্রশাসনের যারা মুসল্লিদের ওপর গুলি চালিয়ে হত্যা করেছে তাদেরকে চিহ্নিত করে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। দেশের মানুষ আজ একদলীয় স্বৈরাচারের হাতে জিম্মি হয়ে পড়েছে। তিনি সরকারের এই ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ইউক্রেন সফরে যাচ্ছেন মোদি মিয়ানমারে বাংলাদেশসহ ছয় দেশের নিরাপত্তা বৈঠক টাঙ্গাইলে আরো ১০ জন গ্রেফতার দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়া বলে পরিচয় করে দেয়ায় আইওসির ক্ষমাপ্রার্থনা এক সপ্তাহে রেমিট্যান্স আসা কমেছে উল্লেখযোগ্য পরিমাণে সৈয়দপুরে বিএনপি জামায়াতের নেতাকর্মীরা ঘরছাড়া বাংলাদেশ প্রতিদিন পত্রিকা ছাত্রশিবিরকে নিয়ে মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রচারের তীব্র নিন্দা কোটা সংস্কার আন্দোলন : সিলেটে ১১ মামলায় গ্রেফতার ১৩৯ আবারো বাংলাদেশে ফিরতে চান দেশে ফেরত যাওয়া মালয়েশিয়ান শিক্ষার্থীরা গাজা যুদ্ধবিরতি : রোমে তিন পক্ষের সাথে কথা বলবেন সিআইএ প্রধান দক্ষিণ কোরিয়াকে উত্তর কোরিয়া বলে পরিচয় করে দেয়ায় আইওসির ক্ষমাপ্রার্থনা

সকল