২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
মালয়েশিয়ায় পুলিশের অভিযান

মিয়ানমার ও বাংলাদেশীসহ আটক ২০৫

মালয়েশিয়ায় আটক মিয়ানমার ও বাংলাদেশের নাগরিকরা : নয়া দিগন্ত -

মালয়েশিয়ায় একটি বহুতল ভবনের অ্যাপার্টমেন্টে ইমিগ্রেশন পুলিশ ও ডিবিকেএলের যৌথ অভিযানে বাংলাদেশী ও মিয়ানমারের নাগরিকসহ বিভিন্ন দেশের ২০৫ জনকে আটক করা হয়েছে। বৈধ কাগজপত্র না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করে থাকার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ১১টার সময় ইমিগ্রেশন পুলিশ ও ডিবিকেএল সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করেন বলে গতকাল শনিবার সকালে এক বিবৃতিতে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এসব তথ্য জানায়। তবে আটকদের মধ্যে কতজন বাংলাদেশী রয়েছেন তা প্রকাশ করা হয়নি।
রাজধানী কুয়ালালামপুরের ইমিগ্রেশন বিভাগের পরিচালক হামিদি আদম জানিয়েছেন, ওই অ্যাপাটমেন্টে বসবাসরত স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে রাত সাড়ে ১১টার দিকে এই অভিযান চালানো হয়। কুয়ালালামপুর সিটি হলের (ডিবিকেএল) শ্রম বিভাগের কর্মকর্তা এবং ১৮ জন সদস্যের সহযোগিতায় বিভাগের ৯২ জন কর্মকর্তা ও কর্মচারী এই অভিযান পরিচালনা করেন।
এই অ্যাপার্টমেন্টে বসবাসরত মোট ৪২৫ জন বিদেশীর কাগজপত্র পরীক্ষা করে এবং এর মধ্য থেকে ২০৩ জন পুরুষ ও দুই মহিলাকে আটক করা হয়েছে। বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে। অভিযানের পর হামিদ আদম সাংবাদিকদের বলেন, অভিবাসন আইনের আওতায় তাদের আটক করা হয়েছে। আটকদের মধ্যে বাংলাদেশী, ইন্দোনেশিয়ান, মিয়ানমার এদের মধ্যে বেশির ভাগই অভিবাসী কুয়ালালামপুরের আশপাশের বিভিন্ন নির্মাণকাজে কর্মরত ছিলেন।


আরো সংবাদ



premium cement
লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি

সকল