২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাধারণ ছুটি ঘোষণা না করা ভোটারদের কেন্দ্রে যেতে না দেয়ার ষড়যন্ত্র : ডা: শাহাদাত

-

চসিক নির্বাচনে বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী ডা: শাহাদাত হোসেন ভোটের দিন চট্টগ্রাম মহানগরীতে সাধারণ ছুটি ঘোষণা না করায় প্রতিবাদ জানিয়ে বলেছেন, ভোটাররা যাতে চাইলেও চাকরির কাজ ফেলে ভোটকেন্দ্রে যেতে না পারে এবং কেন্দ্রে ভোটার উপস্থিতি বেশি না হতে পারে সে জন্য পরিকল্পিতভাবে সরকারি ছুটি দেয়া হয়নি।
তিনি গতকাল রোববার বিকেলে নগরীর ৪০ নম্বর উত্তর পতেঙ্গা, ২০ নশ্বর দেওয়ান বাজার, ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডে ধানের শীষে ভোট চেয়ে গণসংযোগকালে এ অভিযোগ করেন।
তিনি নেতাকর্মীদের সাথে নিয়ে উত্তর পতেঙ্গা ওয়ার্ডের চড়ি হালদার মোড় থেকে গণ সংযোগ শুরু করে ধুমপাড়া, কাঠগড় দলীয় কার্যলয়ের মোড়, কাঠগড় বাজার, জিএম কোম্পানি গেট হয়ে স্টিল মিল বাজারে শেষ হয়। দেওয়ান বাজার ওয়ার্ডের দিদার মার্কেট থেকে শুরু হয়ে খলিফা পট্টি, মাস্টারপোল, কোরবানিগঞ্জ, বলুয়ার দীঘিরপাড়ের মোড়ে গিয়ে শেষ হয়। বক্সিরহাট ওয়ার্ডের ফুলের দোকান থেকে শুরু হয়ে পইলাপুল, মধ্য চাকতাই রোড়, পুরান চাক্তাই রোড, রেড়া মার্কেট, নতুন চাক্তাই, চাল পট্টি, রাজাহাখালি, বিশ্বরোড়, ফিশারি হয়ে সি-বিচ কলোনি গিয়ে গণসংযোগ শেষ হয়।
তিনি বলেন, চট্টগ্রাম শিল্প ও ব্যবসাবান্ধব নগরী, এখানে হাজার হাজার কলকারখানায় লাখ লাখ শ্রমিক কাজ করছেন। ভোটের দিন ভোটাররা তাদের কর্মস্থলে না গিয়ে ভোটকেন্দ্রে কিভাবে যাবে? এতে করে ভোটার উপস্থিতি কমে যাবে। এ সুযোগে সরকারি দল তাদের প্রার্থীকে বিজয়ী করতে নগরীতে বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোটকেন্দ্র দখলের চেষ্টা চালাবে।
তিনি বলেন- আমরা শুনতে পাচ্ছি নগরীর বিভিন্ন আবাসিক হোটেল, রেস্ট হাউজগুলোতে চট্টগ্রামের আশপাশের এলাকার বহিরাগতরা অবস্থান করছে। এমনিতে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে যেকোনো নির্বাচনে ভোটারদের আস্থা নেই। ভোটাররা কেন্দ্র বিমুখ হয়ে পড়ছেন। ভোটার উপস্থিতি বাড়ানোর জন্য সাধারণ ছুটি ঘোষণাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা প্রয়োজন। সেখানে সাধারণ ছুটি ঘোষণা না করে সরকার ভোটারদের কেন্দ্র বিমুখ করার জন্য ষড়যন্ত্র করছে।
এ সময় উপস্থিত ছিলেনÑ কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো: মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য মো: আলী, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, গাজী সিরাজ উল্লাহ, বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট তারিক আহমেদ, বিএনপি নেতা এম এ হাসেম রাজু, জসিম উদ্দিন মিন্টু, এ কে এম পিয়ারু, মাইন উদ্দিন মো: শহীদ, মুজিবুল হক, মুজিবুর রহমান চেয়ারম্যান, মো: রফিক, নুর আহমদ পিন্টু, কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, পতেঙ্গা থানা বিএনপির সাধারণ সম্পাদক মো: শাহাবউদ্দীন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, নগর যুবদলের সি. সহসভাপতি ইকবাল হোসেন, ওয়ার্ড বিএনপি সভপতি ও (কাউন্সিলর প্রার্থী) মো: হারুণ, খন্দকার নুরুল ইসলাম, এস এম মফিজ উল্লাহ, মো: ইলিয়াছ, মঞ্জুরুল কাদের, সাব্বির আহমদ, সৈয়দ আবুল বশর, নুর হোসেন নুরু, দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী লিয়াকত আলী, মহিলা কাউন্সিল প্রার্থী অ্যাডভোকেট পারভীন আক্তার চৌধুরী, মনোয়ারা বেগম, অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ নুরুল হক, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, ফরিদ উদ্দিন, আবু জাফর, সাবের কোম্পানী, সাইফুল ইসলাম সেলিম, আবদুল হাকিম, মো: সেলিম. রেজাউল করিম, ইলিয়াছ সর্দ্দার, হাফিজুল ইসলাম মিলন, মো: জামাল, আবুল কালাম, এন মো: রিমন, খুরশিদ আলম, জাহেদ ইউসূফ ও আলমগীর হোসেন জুয়েল।


আরো সংবাদ



premium cement

সকল