১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


বিভিন্ন সংগঠনের শোক

বরুণার পীর আল্লামা খলিলুর রহমান হামিদীর ইন্তেকাল

-

সিলেটের শ্রীমঙ্গলের বরুণার পীর, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, বেফাকের সহসভাপতি ও জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম বরুণার মুহতামিম, শায়খুল হাদিস আল্লামা খলিলুর রহমান হামিদী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। খলিফায়ে মাদানী শায়খ লুৎফর রহমান বর্ণভীর (রহ:) বড় ছেলে আল্লামা খলিলুর রহমান হামিদী মৌলভীবাজার সদর হাসপাতালে ৮ অক্টোবর দিবাগত রাত পৌনে ২টায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর। তার ইন্তেকালের খবরে সিলেটসহ সারা দেশের আলেম ওলামা ও ভক্তদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। গতকাল বেলা ৩টায় বরুণা মাদরাসায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় দেশবরেণ্য আলেমসহ ভক্তরা অংশ নেন।
নামাজে জানাজাপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেনÑ সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক, বেফাকের মহাসচিব মুফতি মাওলানা মাহফুজুল হক, বেফাকের মহাপরিচালক মাওলানা জুবায়ের আহমেদ চৌধুরী, জামেয়া গহরপুরের মুহতামিম মাওলানা মুছলেহউদ্দিন রাজু, জামেয়া রেঙ্গা সিলেটের মুহতামিম মাওলানা মুহিবুল ইসলাম বুরহান, জামেয়া ভার্থখলা সিলেটের প্রিন্সিপাল মাওলানা মজদ্দুদীন আহমদ, শেখবাড়ি মাদরাসার মুহতামিম মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী, মৌলভীবাজার ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল বারী ধর্মপুরী, বানিয়াচং ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দাল হোসেন খান, হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের ডিডি মাওলানা শাহ নজরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, অধ্যাপক আব্দুস ছবুর প্রমুখ।
তার মৃত্যুতে বিভিন্ন সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।
জামায়াতে ইসলামী : আল্লামা খলিলুর রহমান হামিদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান এক শোকবাণীতে বলেন, আল্লামা খলিলুর রহমান হামিদী ছিলেন একজন খ্যাতিমান ইসলামী পণ্ডিত ও দাঈ। দেশ-বিদেশে দাওয়াতি তৎপরতায় তিনি নিজেকে আজীবন নিরলসভাবে নিয়োজিত রেখে ছিলেন। তিনি ছিলেন আলেমকুলের শিরোমণি এবং আলেম-ওলামা ও তৌহিদি জনতার আধ্যাত্মিক রাহবার। তিনি ইসলামবিরোধী কার্যকলাপ বন্ধের জন্য নিরলসভাবে কাজ করে গেছেন। ইলমে দ্বীনের খেদমতের জন্য যুগ যুগ ধরে এ দেশের মানুষ তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আল্লাহ রাব্বুল আলামিন তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন। আমি তার শোকাহত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, ছাত্র ও মুরিদানদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
খেলাফত মজলিস : খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য আল্লামা খলিলুর রহমান শায়খে বর্ণভীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, আল্লামা খলিলুর রহমান দ্বীন প্রতিষ্ঠার আন্দোলন ও দ্বীনি শিক্ষার প্রচার-প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। নাস্তিক-মুরতাদদের ইসলামবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শোকবাণীতে তিনি মরহুমের রূহের মাগফিরাত ও তার জন্য জান্নাতুল ফিরদাউস কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
জমিয়তে উলামায়ে ইসলাম : মাওলানা খলিলুর রহমান হামিদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, নির্বাহী সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব শায়খুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, মাওলানা সৈয়দ মাসথউদ আহমদ ও মাওলানা আব্দুল মালিক চৌধুরী। এক শোকবার্তায় জমিয়ত নেতৃবৃন্দ বলেন, মাওলানা খলিলুর রহমান সিলেট অঞ্চলসহ বাংলাদেশ, ব্রিটেন ও বিশ্বের বিভিন্ন প্রান্তে মানুষের আত্মশুদ্ধির জন্য নিরলসভাবে কাজ করে গেছেন।
বাংলাদেশ খেলাফত মজলিস : মাওলানা খলিলুর রহমান হামিদীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী, নায়েবে আমির মাওলানা আফজালুর রহমান, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান ও মুফতি সাঈদ নূর। এক শোকবাণীতে নেতৃবৃন্দ তার রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


আরো সংবাদ



premium cement