২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উপনির্বাচনেও ক্ষমতাসীনরা সন্ত্রাস করছে : রিজভী

বিএনপির সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী : নয়া দিগন্ত -

আসন্ন উপনির্বাচনগুলোয় ধানের শীষের প্রচারণায় ক্ষমতাসীনরা সন্ত্রাস করছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন। তিনি বলেন, পাবনা-৪ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থীর কর্মী-সমর্থকদের হুমকি-ধমকি দিচ্ছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর গুণ্ডাবাহিনী। নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে গতকাল ধানের শীষের প্রার্থীর প্রস্তুতি সভায় আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে আত্রাই থানা বিএনপির আহ্বায়ক মো: মোশাররফ এবং যুগ্ম আহ্বায়ক জাপানসহ অনেক নেতাকর্মীকে আহত করেছে। তিনি বলেন, আসন্ন উপনির্বাচনগুলোতে সন্ত্রাসী কর্মকাণ্ডের আলামত দেখা যাচ্ছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে যতই বাধা দেয়া হোক সংশ্লিষ্ট এলাকার জনগণ তা সব শক্তি দিয়ে প্রতিরোধ করবে। এসব সন্ত্রাসী হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের গেফতার ও শাস্তির দাবিও জানান রিজভী।
আজ শনিবার পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ হবে। এই আসনে ধানের শীষের প্রার্থী হাবিবুর রহমান হাবিব এবং নৌকার প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস। গত ২ এপ্রিল সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ আসনটি শূন্য হয়। নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের ভোট আগামী ১৭ অক্টোবর। এই আসনে বিএনপির প্রার্থী হয়েছেন শেখ মো: রেজাউল করীম।
ইতিহাসের চটি নাটক ‘ইনডেমনিটি’
রুহুল কবির রিজভী বলেন, স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাকারী ও বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে নিয়ে বহুমাত্রিক কাল্পনিক, উদ্ভট আর বিকৃত মিথ্যাচার করেই আওয়ামী লীগ ক্ষান্ত হয়নি, এখন তাদের সাংস্কৃতিক অঙ্গনের কতিপয় পদলেহী অর্বাচীন অসুস্থ লোক ইতিহাস বিকৃত করার প্রক্রিয়ায় জিয়াউর রহমানকে খাটো করার অপচেষ্টায় নিরন্তর কাজ করছে। মান্নান হীরা নামে এক ব্যক্তি নিজে আওয়ামী লীগের নেক নজর পাওয়ার জন্য ‘ইনডেমনিটি’ নামে তথাকথিত একটি বিকৃত ইতিহাসের চটি নাটক লিখে জয় বাংলা ব্যানারে সারা দেশে মঞ্চায়ন করে বেড়াচ্ছে গত এক বছর যাবত।
তিনি বলেন, এই নাটক নির্মাতাদের কত বড় স্পর্ধা যে, এ দেশের কোটি কোটি মানুষের প্রাণপ্রিয় নেতা শহীদ জিয়াউর রহমানকে নিয়ে অসত্য ইতিহাস রচনা করে তা নাটক আকারে বিকৃতভাবে মঞ্চস্থ করেছে। এই কথিত পথনাটকটি কাল ২৬ সেপ্টেম্বর নিশিরাতের এক সংসদ সদস্যের মালিকানাধীন টিভিতে প্রচার করা হবে বলে আমরা জানতে পেরেছি। আমরা তাদের সাবধান করে দিতে চাই, এই ইতিহাস বিকৃতি ও তথ্য সন্ত্রাসমূলক নাটক প্রচারের অপচেষ্টা চালিয়ে গণশত্রু হবেন না। এই নাটকের রচয়িতা, পরিচালক, নির্দেশক, অভিনেতা-কলাকুশলীদের জনগণ মনে রাখবে।
তিনি বলেন, ইতিহাস বিকৃত করে রণাঙ্গনের বীর সেক্টর কমান্ডার শহীদ জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যাচার ও তার চরিত্র হননের অপপ্রয়াসের জন্য আপামর জনগণ দারুণভাবে ক্ষুব্ধ ও মর্মাহত। একজন বীর মুক্তিযোদ্ধাকে অপমান করা মানেই রণাঙ্গনের সব মুক্তিযোদ্ধাকেই অপমান করা। এই অর্বাচীনরা হলো গণতন্ত্রকে কবর দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করা ফড়িয়া ও দলালদের সহযোগী। আমি স্পষ্ট করে বলে দিতে চাই, এই দিন দিন না, আরো দিন আছে। দেশের জনগণই এর উপযুক্ত জবাব দেবে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ বক্তব্য রাখেন।
সংবাদ সম্মেলন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সৈয়দ মো: শামসুল আলম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আমিনুল ইসলাম, মনিরুজ্জামান মনির, জি-নাইনের খন্দকার আহাদ আহমেদ, মৎস্যজীবী দলের আব্দুর রহিম, কৃষক দলের মেহেদি হাসান পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল