২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


না’গঞ্জে অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন অভিযান শুরু

আড়াইহাজারে ৫ শতাধিক ও সিদ্ধিরগঞ্জে ২০০ ফুট অবৈধ সংযোগ বিচ্ছিন্ন
-

নারায়ণগঞ্জে অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন অভিযান শুরু করেছে তিতাস কর্তৃপক্ষ। অভিযানে র্যাব ও পুলিশ সহায়তা করেছে তিতাস কর্মকর্তাদের। গতকাল সিদ্ধিরগঞ্জ ও আড়াইহাজার উপজেলায় অভিযান চালানো হয়। এ সময় আড়াইহাজারে ৫০০ অবৈধ সংযোগ এবং সিদ্ধিরগঞ্জে ২০০ ফুট অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করা হয়। গতকাল মঙ্গলবার সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় তিতাস ও র্যাবের যৌথ এ অভিযান পরিচালিত হয়। এ সময় তিনটি নির্মাণাধীন বাড়ির ২০০ ফুট অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করা হয়।
তিতাসের নারায়ণগঞ্জের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী রবিউল ইসলাম জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গ্যাসের পাইপলাইনে একটি লিকেজও পাওয়া গেছে। সেটি মেরামত করা হচ্ছে। তবে এ বিষয়ে এলাকাবাসী তিতাস কর্তৃপক্ষকে অবহিত করেনি। কোনো এলাকায় গ্যাসের পাইপলাইনে লিকেজ পাওয়া গেলে সাথে সাথে তিতাস কর্তৃপক্ষকে অবহিত করুন। লিকেজের অভিযোগ পেলে তাৎক্ষণিক মেরামতের উদ্যোগ গ্রহণসহ পর্যায়ক্রমে সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এই অভিযানে তিতাস ২০০ ফুট অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে। তবে এই অভিযানে বাড়ির মালিক বা অবৈধ সংযোগ প্রদানকারী কাউকেই ঘটনাস্থলে পাওয়া যায়নি।
র্যাব-১১ সিনিয়র সহকারী পরিচালক জসিমউদ্দিন চৌধুরী জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন অভিযানে আইনশৃঙ্খলার যাতে কোনো বিঘœ না ঘটে সে জন্য র্যাব তিতাস কর্তৃপক্ষকে সহযোগিতা করছে। তিতাসের পাশাপাশি নিজেদের উদ্যোগেও অবৈধ সংযোগের বিষয়টি খতিয়ে দেখছেন তারা।
অভিযানকালে তিতাসের মিটারিং অ্যান্ড ভিজিল্যান্স বিভাগের ব্যবস্থাপক প্রকৌশলী গোলাম মোস্তফা। র্যাব-১১ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মো: সম্রাট তালুকদার এবং ডিএডি রবিউল ইসলাম। অপর দিকে আড়াইহাজার উপজেলায় অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান চালিয়ে তিতাস কর্তৃপক্ষ। এ সময় পাঁচ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার দুপ্তারা ইউনিয়নের পাঁচগাঁও এলাকার কর্মকারপাড়া মোড়ে অভিযান চালানো হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন, তিতাসের সোনারগাঁও জোনাল অফিসের উপব্যবস্থাপক মেজবাউর রহমান। অভিযানে অবৈধ সংযোগে ব্যবহৃত পাইপ ও গ্যাস লাইনের রাইজার ও রেগুলেটর জব্দ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন জানান, উপজেলায় নিয়মিত অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণে অভিযান চলবে। তিতাস গ্যাসের সহায়তায় পুরো আড়াইইহাজার উপজেলায় অবৈধ সংযোগগুলোকে ১৪টি স্পটে বিভক্ত করা হয়েছে। আগামী দিনগুলোতে এই ১৪টি স্পটে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।
গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তল্লা এলাকায় মসজিদে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেই ঘটনায় মোট ৩১ জন মারা যান। ওই ঘটনার পর মসজিদের ভেতরে গ্যাস লিকেজের বিষয়টি সামনে চলে আসে। পরবর্তীতে ওই ঘটনায় সাময়িকভাবে তিতাসের ফতুল্লা জোনের ৮ কর্মকর্তা-কর্মচারীকে বরখাস্ত করা হয়। ভয়াবহ ওই ঘটনার পর এটাই তিতাসের প্রথম অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান।


আরো সংবাদ



premium cement