২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাসে জুলাইয়ে পাঁচ দিনে চলে গেলেন পাঁচ বিশিষ্ট চিকিৎসক

-

জুলাইর পাঁচ দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চলে গেলেন দেশের পাঁচ বিশিষ্ট চিকিৎসক। গতকাল রোববার মারা গেছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা: এ কে এম নুরুল আনোয়ার। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি একটি রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি ১৯৯৬ সালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক নিযুক্ত হন। এর আগে ১৯৯৩ সালে স্বাস্থ্য অধিদফতরের মেডিক্যাল অ্যাডুকেশন ও জনশক্তি বিভাগের পরিচালক ছিলেন। অবসরের পর তিনি ২০০১ সালে ইব্রাহিম মেডিক্যাল কলেজে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেন এবং ২০০৬ সালে একই কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন এবং তখন থেকেই ইব্রাহিম মেডিক্যাল কলেজ দেশের সেরা চিকিৎসা প্রতিষ্ঠানে পরিণত হয়। অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুর মধ্য দিয়ে করোনাভাইরাসে ৬২ জন চিকিৎসকের মৃত্যু হলো। তিনি ফার্মাকোলজির শিক্ষক ছিলেন। অধ্যাপক আনোয়ারের মৃত্যুতে বিএমএ’র সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা: এহতেশামুল হক চৌধুরী শোক প্রকাশ করেছেন।
সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের ফিজিওলজির সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: কে এম মুনতাকিম চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জুলাই। তিনি মারা গেছেন মগবাজারের রাশমনো হাসপাতালে।
জুলাই মাসের ১ তারিখেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন বিশিষ্ট চিকিৎসক। অধ্যাপক ডা: এম এ ওয়াহাব মারা গেছেন ল্যাব এইড হাসপাতালে। তিনি হলিফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন। আল রাজী হাসপাতালের পরিচালক ডা: মো: রুহুল আমিনও মারা গেছেন ১ জুলাই। তিনি মৃত্যুবরণ করেছেন রাজধানীর আজগর আলী হাসপাতালে। টঙ্গীর ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজের শিশু বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: গোলাম সারোয়ারও করোনাভাইরাসে গত ১ জুলাই মারা গেছেন। তিনি মৃত্যুবরণ করেছেন আনোয়ার খান মডার্ন হাসপাতালে।
বিএমএ জানিয়েছে, গতকাল ৫ জুলাই পর্যন্ত সার দেশে এক হাজার ৭২৫ চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া নার্স আক্রান্ত হয়েছে এক হাজার ৩৫১ জন এবং মেডিক্যাল টেকনোলজিস্টসহ অন্যান্য চিকিৎসা স্টাফ আক্রান্ত হয়েছেন এক হাজার ৯২৫ জন।
স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা: এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্বাস্থ্য অধিদফতরের বর্তমান মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল কালাম আজাদ। তিনি অধ্যাপক আনোয়ারের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

 


আরো সংবাদ



premium cement

সকল