২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অসহায় মানুষের মধ্যে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত

-

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে সাধারণ ছুটি থাকায় খুবই বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও শ্রমিক শ্রেণীর মানুষ। দীর্ঘদিন ধরে কাজ না থাকায় দু’বেলা খাবারের চিন্তায় এসব মানুষ এখন অসহায়। আর এসব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। সময় পেলেই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন গরিব মানুষের ঘরে।
সপুর উদ্যোগে খাদ্যসামগ্রী : গতকাল শুক্রবার মুন্সীগঞ্জ-১ (শ্রীনগর) নির্বাচনী এলাকায় অবরুদ্ধ কর্মহীন অসহায় মানুষের মাঝে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুর পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আওলাদ হোসেন উজ্জ্বল, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য জসিম মোল্লা, বিএনপি নেতা এমেল লস্কর, আসাদুজ্জামান আসাদ, আরিফ হোসেন প্রমুখ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সরফত আলী সপুর উদ্যোগে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সাবান ও লবণ বিতরণ করা হয়। শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নেই এসব খাদ্যসামগ্রী পর্যায়ক্রমে বিতরণ করা হবে। ইতোমধ্যে শ্রীনগর ইউনিয়ন, রাঢ়ীখাল ইউনিয়ন, পাটাভোগ ইউনিয়ন, আটপাড়া ইউনিয়ন ও কোলাপাড়া ইউনিয়নে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।
৫ হাজার অসহায়ের পাশে স্বেচ্ছাসেবকদল নেতা ফিরোজ : করোনা সঙ্কটে প্রায় ৫ হাজার অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ। তার নির্বাচনী এলাকা কালীগঞ্জ উপজেলার (ঝিনাইদহ-৪) প্রায় পাঁচ হাজার অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। শুক্রবার সকালে দলীয় কার্যালয়ের সামনে এ খাদ্যসামগ্রী বিতরণ শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক মাহবুবার রহমান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ডা: নুরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম সাইদুল, পৌর বিএনপির নজরুল ইসলাম তোতা, ইউপি চেয়ারম্যান ইলিয়াস রহমান মিঠু, মোহাম্মদ আলী জিন্নাহ, জবেদ আলী, আনোয়ার হোসেন, শামছুল ইসলাম, মনিরুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম মোর্তুজা লিটু, তাঁতী দলের আজিজুল ইসলাম বাটুল, স্বেচ্ছাসেবক দলের তোফাজ্জেল হোসেন তপন, পৌর তাঁতীদলের রবিউল ইসলাম রবি, ছাত্রদলের সাবেক নেতা মোস্তফা কামাল টিটো, মারুফ বিল্লাহ, শাহাদৎ হোসেন রিওন প্রমুখ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ জানান, দেশের এই সঙ্কটে বিএনপি অসহায় মানুষের পাশে থাকবে। ঝিনাইদহ-৪ নির্বাচনী এলাকার সব ইউনিয়ন ও পৌরসভায় প্রায় পাঁচ হাজার অসহায় ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুক্রবার থেকে শুরু হয়েছে।
ঢাকাসহ বিভিন্ন স্থানে ছাত্রদলের সুরক্ষাসামগ্রী বিতরণ : করোনাভাইরাসের সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে রাজধানীর বনানী, গুলশান, বাড্ডা ও ভাটারা এলাকায় দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে গণসচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, কেন্দ্রীয় নেতা হাফিজুর রহমান হাফিজ, মুক্তাদির হোসেন তরু, তানজিল হাসান, মিজানুর রহমান শরীফ, তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ। এ ছাড়া ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশনায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে ময়মনসিংহের নান্দাইল উপজেলা, পৌর ও নান্দাইল কলেজ শাখা ছাত্রদলের উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও সাবান বিতরণ এবং জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়। এ সময় ময়মনসিংহ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: রায়হান হলুদ, ছাত্রদল নেতা মনিরুজ্জামান সুমন, উপজেলা ছাত্রদলের রবিউল আউয়াল রুবেল, ইস্তেহারুল করিম (টিপু), মোজাম্মেল হক রুবেল, আনিসুর রহমান বাবু, আবু হানিফ মিয়া, মাসুদ মিয়া, খাইরুল ইসলাম ভূঁইয়া শুভ, রনি, মাসুদ রানা আদিল ও হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement