০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বাণিজ্যমেলায় ওয়ালটনের দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন : আকর্ষণীয় অফার

-

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় প্যাভিলিয়ন নির্মাণে চমক দেখিয়েছে বাংলাদেশী মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। প্রথমবারের মতো একই ব্র্যান্ডের দু’টি প্রিমিয়ার প্যাভিলিয়ন মুখোমুখি তৈরি করেছে ধ্রুপদী ইমেজ। মেলার সবচেয়ে বেশি উচ্চতার নান্দনিক ডিজাইনের দৃষ্টিনন্দন ওই প্যাভিলিয়ন দু’টিতে সহস্রাধিক মডেলের ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত পণ্য প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। তিন তলাবিশিষ্ট ওয়ালটনের প্যাভিলিয়ন দু’টির প্রতিটির আয়তন সাত হাজার ৫০০ বর্গফুট করে। মেলার প্রধান ফটক থেকেই দর্শনার্থীদের চোখে পড়ছে ২৬ এবং ২৯ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়ন দু’টি। ১০০ ফুট চওড়া রাস্তার দুই পাশে মুখোমুখি প্যাভিলিয়ন দু’টি দাঁড়িয়ে।
মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীদের জন্য ওয়ালটনের প্যাভিলিয়নে রয়েছে চমৎকার দু’টি সেলফি জোন। প্রয়োজনীয় তথ্য ও সেবা দিতে থাকছে হেল্প ডেক্স। বিশ্বের বিভিন্ন দেশে ‘মেইড ইন বাংলাদেশ’ খ্যাত ওয়ালটন পণ্য রফতানিসংক্রান্ত তথ্য প্রদান এবং বিদেশী ক্রেতা-দর্শনার্থীদের তথ্য ও সেবা দিতে রয়েছে আন্তর্জাতিক ব্যবসা ইউনিট (আইবিইউ) কর্নার। করপোরেট ক্লায়েন্টদের জন্য আছে করপোরেট কর্নার। অনলাইন ক্রেতাদের সেবা দেবে ই-প্লাজা ডেক্স।
ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাহী পরিচালক এবং ওয়ালটন রেফ্রিজারেটর বিভাগের সিইও প্রকৌশলী গোলাম মুর্শেদ বলেন, বিশ্বব্যাপী ক্রেতাদের রুচি, চাহিদা, প্রয়োজনীয়তা ও ক্রয় সক্ষমতার ভিত্তিতে সর্বাধুনিক প্রযুক্তি ও ফিচারের ফ্রিজ উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন। দেশ-বিদেশের দক্ষ ও মেধাবী প্রকৌশলীদের সমন্বয়ে শক্তিশালী গবেষণা ও উন্নয়ন (আরঅ্যান্ডডি) টিম কাজ করছে। শিগগিরই ওয়ালটন বাজারে ছাড়ছে সাইড-বাই-সাইড ডোর এবং ইনভার্টার টেকনোলজি সমৃদ্ধ নন-ফ্রস্ট মডেলের স্মার্ট ফিজ। বাণিজ্যমেলায় প্রথমবারের মতো ওই স্মার্ট ফ্রিজ প্রদর্শন করা হচ্ছে।
আয়োজকরা জানান, বাণিজ্যমেলায় অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন মডেলের এয়ার কন্ডিশনার বা এসি প্রদর্শন ও বিক্রি করছে ওয়ালটন। যার মধ্যে রয়েছে থার্ড আই, ফ্রস্ট ক্লিন, ই-রিপিলার প্রযুক্তির এসি। সর্বাধুনিক ফিচারসমৃদ্ধ বৈচিত্র্যময় ডিজাইনের এসব এসি ক্রেতা-দর্শনার্থীদের নজর কাড়ছে। এর পাশাপাশি ওয়ালটনের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার, আয়োনাইজার এবং আইওটি বেজড স্মার্ট স্পি­ট এসি সাড়া ফেলেছে। মেলায় এসি ক্রয় বা প্রি-বুকে নানা সুবিধা দিচ্ছে ওয়ালটন। যার মধ্যে রয়েছে ১২ শতাংশ পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট, নিশ্চিত ক্যাশব্যাক, ১২ বছরের বিদ্যুৎ বিল ফ্রি পাওয়ার সুযোগ, ফ্রি ইন্সটেলশন, ফ্রি হোম ডেলিভারি, এসি কেনার ১০০ দিন পরপর ফ্রি সার্ভিসিংসহ অসংখ্য সুবিধা।
ওয়ালটন এসি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো: তানভীর রহমান বলেন, সর্বাধুনিক্ত প্রযুক্তি ও ফিচারের সমন্বয়ে বাংলাদেশের আবহাওয়া উপযোগী এসি তৈরিতে ওয়ালটনের রয়েছে নিজস্ব আরঅ্যান্ডডি (গবেষণা ও উন্নয়ন) টিম। যেখানে কাজ করছেন দেশ-বিদেশের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলীরা। তাদের নিরলস গবেষণায় থার্ড আই, ফ্রস্ট ক্লিন এবং ই-রিপিলার প্রযুক্তির এসি আনছে ওয়ালটন। চলতি বছরের মাঝামাঝি এ প্রযুক্তির এসি বাজারে ছাড়া যাবে বলে তিনি আশাবাদী।
ওয়ালটনের সেলস ও বিপণন বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর শহিদুজ্জামান রানা জানান, মেলায় রেফ্রিজারেটর ক্রেতাদের জন্য চমক নিয়ে এসেছে ওয়ালটন। মেলায় আমাদের আকর্ষণীয় ডিজাইন ও ফিচারের বেশ কিছু নতুন মডেলের ফ্রস্ট এবং নন-ফ্রস্ট ফ্রিজ এসেছে। আপকামিং মডেল হিসেবে আইওটি-বেজড স্মার্ট রেফ্রিজারেটর প্রদর্শন করা হচ্ছে। স্মার্ট রেফ্রিজারেটরের প্রি-বুকিংয়ে ১০ হাজার টাকা ডিসকাউন্ট থাকছে। পাশাপাশি নগদ ছাড়সহ ফ্রিজ ক্রেতাদের জন্য রয়েছে নানা সুবিধা।
তিনি জানান, বাণিজ্যমেলায় ওয়ালটন প্যাভিলিয়নে রয়েছে দেড় শতাধিক মডেলের রেফ্রিজারেটর, ফ্রিজার এবং বেভারেজ কুলার। মেলা থেকে যেকোনো মডেলের ফ্রিজ কিনলেই ১০ শতাংশ মূল্যছাড় পাচ্ছেন গ্রাহকরা। পাশাপাশি দেশব্যাপী চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৫-এর আওতায় ‘উইন্টার ফেস্টিভাল’-এ রয়েছে ২০০ শতাংশ ক্যাশ ভাউচার পাওয়ার সুযোগসহ নিশ্চিত ক্যাশব্যাক। এসব সুবিধা উপভোগ করা যাবে বাণিজ্য মেলার শেষদিন পর্যন্ত।
বাণিজ্য মেলায় দু’টি প্রিমিয়ার প্যাভিলিয়নের পাশাপাশি দেশজুড়ে ওয়ালটনের রয়েছে ১৭ হাজারেরও বেশি শোরুম। যেখান থেকে ক্রেতারা চাহিদা ও প্রয়োজন অনুযায়ী অসংখ্য মডেল ও ডিজাইনের ফস্ট, নন-ফ্রস্ট রেফ্রিজারেটর এবং ফ্রিজার বা ডিপ ফ্রিজ থেকে পছন্দের পণ্যটি কিনতে পারছেন। এসব ফ্রিজের দাম ১০ হাজার থেকে ৬৯ হাজার ৯০০ টাকার মধ্যে। ঘরে বসে অনলাইনের ইপ্লাজা.ওয়ালটনবিডি.কম থেকে ফ্রিজসহ সব ধরনের ওয়ালটন পণ্য কেনা যাচ্ছে। ফ্রিজে এক বছরের রিপ্লেসমেন্ট সুবিধার পাশাপাশি কম্প্রেসরে ১২ বছরের গ্যারান্টি দিচ্ছে ওয়ালটন। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে রয়েছে ৭৩টি সার্ভিস পয়েন্ট।
আয়োজকরা জানান, সেরা ভ্যাটদাতার পুরস্কার চালু হওয়ার পর থেকে প্রতি বছর মেলায় সেরা ভ্যাটদাতার সম্মান পাচ্ছে ওয়ালটন। এ ছাড়া প্রায় প্রতি বছরই সেরা প্যাভিলিয়নের পুরস্কার পেয়ে আসছে ওয়ালটন। বাংলাদেশের এক নম্বর ব্র্যান্ড হিসেবে ওয়ালটনের সর্বাধুনিক প্রযুক্তি পণ্যের প্রতি ক্রেতা-দর্শনার্থীদের বাড়তি আকর্ষণ থাকে। সে কারণে দেশী-বিদেশী বিপুলসংখ্যক প্রযুক্তিপ্রেমী ওয়ালটন প্যাভিলিয়নে ভিড় করেন। তারা যাতে স্বাচ্ছন্দ্যে ওয়ালটন পণ্য দেখতে এবং প্রয়োজনীয় সেবা পেতে পারেন, সে জন্য এ বছর দু’টি প্যাভিলিয়ন থাকছে ওয়ালটনের।  

 


আরো সংবাদ



premium cement