১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


চলন্ত গাড়িতে ঘুমচ্ছেন চালক

-

খেতে খেতে বা পড়ার সময় প্রায়ই শিশুরা ঘুমিয়ে পড়ে। হয় তাদের ফের জাগিয়ে দেয়া হয় বা তুলে নিয়ে গিয়ে বিছানায় শুয়িয়ে দেন বাবা-মা। কিন্তু ভাবুন যদি একটি প্রাপ্ত বয়স্ক ব্যক্তি গাড়ি চালাচ্ছেন, আর হাইওয়ে দিয়ে ছুটতে ছুটতে সেই গাড়ির স্টিয়ারিং ছেড়ে রীতিমতো আয়েশ করে ঘুমিয়ে পড়েন, কেমন হবে?
আপনি ভয় পেতেই পারেন। কিন্তু সত্যিই এমন ঘটনার সাক্ষী থাকল মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যালিফর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের রাস্তা। ক্যালিফর্নিয়ার এক দম্পতি গাড়িতে করে যাচ্ছিলেন। তারাই এমন একটি ভিডিয়ো রেকর্ড করেছেন। সেখানে দেখা যাচ্ছে তাদের পাশ দিয়ে যাওয়া একটি গাড়িতে একজনই মাত্র রয়েছেন, চালকের আসনে। কিন্তু তারা লক্ষ্য করেন, ওই ব্যক্তি গাড়ি চালাচ্ছেন না। বরং তিনি হাত দু’টি বুকের কাছে মুড়ে রীতিমতো ঘুমিয়ে পড়েছেন। আর গাড়ি ছুটে চলেছে আপন গতিতে আপন তালে।
আসলে টেসলা কোম্পানির এই গাড়িটি ছিল অটোপাইলটে। ড্রাইভারে আসনে থাকা ব্যক্তি ক্লান্তির কারণে ঘুমিয়ে পড়েছেন, নাকি অন্য কোনো কারণে তিনি স্ট্রিয়ারিং ছেড়ে চোখ বুজিয়ে ছিলেন তা জানা যায়নি। কিন্তু যে সময় ভিডিয়োটি রেকর্ড করেন ক্যালিফর্নিয়ার দম্পতি, সেই সময় গাড়ি ছিল ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল