১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


নারায়ণগঞ্জে বিআরটিসি বাস চলাচলে প্রতিবন্ধকতা কাউন্টার বসাতে বাধা

-

চালু হওয়ার তিন দিনের মাথায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটের বিআরটিসি বাস সার্ভিস চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে একটি মহল। তারা বাস কাউন্টার বসাতে দিচ্ছে না। টিকিট বিক্রেতাকে মারধর করছে। বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। চালু হওয়া থেকে গতকাল শনিবার পর্যন্ত একই ঘটনা ঘটছে। গতকাল নারায়ণগঞ্জের চাষাঢ়ায় সরকার নিয়ন্ত্রিত বিআরটিসির কাউন্টার ভাঙচুরের অভিযোগ উঠেছে কয়েকজন পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে। ওই সময়ে কাউন্টারে থাকা লোকজনকে মারধর করা হয়। সকালে কয়েক দফা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাষাঢ়ায় পরিবহন কাউন্টারের সামনে ওই ঘটনা ঘটে।
টানা দুই বছর বন্ধ থাকার পর গত বুধবার রাজধানী ঢাকার গুলিস্তান স্টেডিয়াম মার্কেটের ২নং গেটের কাউন্টার থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বিআরটিসি এসি বাস চলাচলের উদ্বোধন করেন। গতকাল শনিবার সকাল থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের চাষাঢ়ায় শীতল ও হিমাচল পরিবহনের কাউন্টারের মাঝামাঝি স্থানে অস্থায়ী কাউন্টার বসানোর চেষ্টা করা হয়।
নারায়ণগঞ্জের বিআরটিসি ডিপো ম্যানেজার কামরুজ্জামান অভিযোগ করেন, শনিবার সকালে কয়েক দফা কাউন্টার বসানোর চেষ্টা করা হলেও বাস ও মিনিবাস পরিবহন মালিক সমিতির লোকজন এসে বাধা দেয়। জিলানী ও দিদারসহ আরো কয়েকজন এসে অস্থায়ী কাউন্টারের ছাতা উপড়ে ফেলে ও টেবিল ভাঙচুর করে। এ ছাড়া কাউন্টারে থাকা টিকিট বিক্রির লোকজনকেও মারধর করে। এর আগে শুক্রবারও একই পন্থায় কয়েক দফা বাধা দেয়া হয়। নারায়ণগঞ্জবাসী এবং প্রশাসনের সহায়তা ছাড়া এ রুটে বাস চালানো সহজ নয়।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি মোক্তার হোসেন জানান, চাষাঢ়ায় আগে বিআরটিসির যে স্থানে কাউন্টার ছিল এবার সেখানে তারা বসায়নি। বরং তারা এমন এক স্থানে কাউন্টার রেখে বাস পার্কিং করছিল যাতে যানজট সৃষ্টি ও অন্য বাসগুলোর সমস্যা হচ্ছিল। সে কারণে আমাদের সব পরিবহনের লোকজন গিয়ে বিআরটিসির লোকজনদের অনুরোধ করেছে যেন তাদের আগের জায়গাতেই কাউন্টার বসায়। কিন্তু তারা সে কথা মানেনি।
নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সালেহ আহমেদ জানান, বিআরটিসি প্রথমে যে স্থানে কাউন্টার বসাতে চেয়েছিল সেখানে বসালে যানজট হতো। পরে তাদের আমরা অন্যত্র কাউন্টার বসানোর পরামর্শ দিয়েছিলাম। নতুন করে মারধর ও বা উচ্ছেদে বিআরটিসি কর্তৃপক্ষ কিছু জানায়নি।
এ দিকে বিআরটিসি বাস চলাচলে প্রতিবন্ধকতার প্রতিবাদ জানিয়েছে যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম। সংগঠনের আহ্বায়ক রফিউর রাব্বি এক বিবৃতে জানান, বিআরটিসি বাস নারায়ণগঞ্জের পরিবহন সেক্টরের একটি সিন্ডিকেটের আক্রমণের শিকার হচ্ছে। তারা বিআরটিসি বাস বন্ধ করার পাঁয়তার করছে।
তবে গতকাল সন্ধ্যায় পুলিশ সুপার হারুন অর রশিদ জানিয়েছেন, শনিবার থেকেই বিআরটিসির কাউন্টার বসবে। কোনো দুষ্কৃতকারী আটকাতে পারবে না


আরো সংবাদ



premium cement