১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


সেনাবাহিনীর তত্ত্বাবধানে মিয়ানমার নাগরিক ক্যাম্পে দুর্যোগ মহড়া

-

কক্সবাজারের উখিয়ায় ‘জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক ক্যাম্প’ এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় গতকাল সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠানগুলোর সম্মিলিত অংশগ্রহণে একটি দুর্যোগবিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। সম্ভাব্য প্রাকৃতিক দুর্যোগে কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলার পাহাড়ি এলাকায় অবস্থানরত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সুরক্ষায় দ্রুততার সাথে উদ্ধার অভিযান পরিচালনা, ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো এবং উদ্ধার কার্যক্রমে দেশী, বিদেশী সব সংস্থার সমন্বিত উদ্যোগ নিশ্চতকরণের লক্ষ্যে এ মহড়া অনুষ্ঠিত হয়।
মহড়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান, সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো: মাহফুজুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: শাহ কামাল, সেনাসদরের ঊর্ধ্বতন পদস্থ কর্মকর্তা ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া ও জিওসি ১০ পদাতিক ডিভিশন মেজর জেনারেল মো: মাঈন উল্লাহ চৌধুরীসহ অন্যান্য সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মহড়ায় বাংলাদেশ সশস্ত্র বাহিনী, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়, বিজিবি, পুলিশ, র্যাব, আনসার, ফায়ার সার্ভিস, বিএনসিসি, স্থানীয় জেলা ও উপজেলাসহ স্থানীয় প্রশাসন, এনজিও, জাতিসঙ্ঘের বিভিন্ন সংস্থা এবং ক্যাম্পে বসবাসরত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকরা স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করে। Ñআইএসপিআর।


আরো সংবাদ



premium cement
কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক বড়াইগ্রামে ঘাসের জমি থেকে মহিলার লাশ উদ্ধার ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি ফিলিস্তিনে জাতিগত নিধনযজ্ঞ বন্ধে বিশ্ববাসীর প্রতি জামায়াতের আহ্বান নীলফামারীতে অটোচালককে হত্যার ঘটনায় গ্রেফতার ৩ বাংলাদেশের নির্বাচন ও গণতন্ত্র ইস্যুতে যুক্তরাষ্ট্র কি অবস্থান পরিবর্তন করলো? কোর্ট ফি’র ৫ শতাংশ বেনাভোলেন্ট ফান্ডে দেয়া ও আদালত অঙ্গন দুর্নীতিমুক্ত করার দাবি বালিয়াডাঙ্গীতে স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ‘রাসূল সা:-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে’ বাবুগঞ্জের স্কুলছাত্রী তামান্না হত্যা মামলার ২ আসামি গ্রেফতার

সকল