১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ছয় বছরের বালকের কীর্তি

-

নিজের ছয় বছর বয়সে ক’টা কাজ ঠিকমতো করতে পারতেন আপনি? অথচ জিয়াং হংকিকে দেখুন। চীনের বছর ছয়েকের এই শিশু এর মধ্যেই হেয়ার ড্রেসিংয়ের চোখধাঁধানো দক্ষতায় তাক লাগিয়ে দিয়েছে।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে জিয়াং হংকির একটি ভিডিও। সেই ভিডিওতে জিয়াংকে দেখা যাচ্ছে অসাধারণ দক্ষতায় একজন মহিলার চুল কাটতে। মাত্র ছয় বছর বয়সেই রীতিমতো পাকা হেয়ার ড্রেসারের মতো মন দিয়ে নিজের কাজ করে চলেছে সে। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়েছে জিয়ানের এই ভিডিও। নিজের কাজের প্রতি দায়বদ্ধতার জন্য জিয়াংকে কুর্নিশ জানাতেও ভোলেননি নেটিজেনরা।
কিন্তু মাত্র ছয় বছর বয়সে কী করে এমন দক্ষতা অর্জন করল জিয়াং? জানা যাচ্ছে পেশাগতভাবে জিয়াংয়ের বাবা-মাও সেলুন কর্মী। তাই জন্ম থেকেই সেলুনের পরিবেশেই বড় হয়েছে সে। সেখান থেকেই এই অসাধারণ দক্ষতা অর্জন করতে পেরেছে জিয়াং। চুল স্ট্রেট বা ট্রিম করা অথবা ব্লো-আউট দেয়া এখন তার কাছে নিতান্তই ‘বাঁহাতের খেল’। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী

সকল