১৬ জুন ২০২৪
`

বেনাপোল স্থলবন্দর দিয়ে ৫ দিন পর আমদানি-রফতানি শুরু

- ছবি : নয়া দিগন্ত

ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন, বাংলাদেশে যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন ও বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে টানা পাঁচ দিন বন্ধের পর বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্যসহ বন্দরের সব কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়। টানা পাঁচ দিন ছুটির পর আবার বাণিজ্যিক কার্যক্রম শুরু হওয়ায় বন্দরের কর্মচাঞ্চল্য ফিরতে শুরু করেছে।

চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান বিষয়টি নিশ্চিত করেন।

বেনাপোল স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মহসিন মিলন জানান, ‘ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন, বাংলাদেশে যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন ও বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে টানা পাঁচ দিন বেনাপোল স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রমসহ বন্দরের ভেতরে সব ধরনের কার্যক্রম বন্ধ ছিল।’

তিনি আরো জানান, ‘আজ সকালে আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম স্বাভাবিকভাবে শুরু হয়েছে। এতে বন্দরের ব্যবসায়ী, শ্রমিক ও চালকদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরতে শুরু করেছে।’

তবে বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সীমিত আকারে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল বলে ইমিগ্রেশন ইনচার্জ আযহারুল ইসলাম নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement