২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


খুলনায় করোনা হাসপাতালে অক্সিজেনের অভাবে এক রাতে তিনজনের মৃত্যু

খুলনায় করোনা হাসপাতালে অক্সিজেনের অভাবে এক রাতে তিনজনের মৃত্যু - প্রতীকী ছবি

খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে অক্সিজেনের অভাবে গত শুক্রবার রাতে তিন রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ হাসপাতালে প্রতিরাতে ৪ ঘণ্টার বেশি সময় ধরে অক্সিজেন থাকে না বলে রোগীরা জানান। ফলে ২৪ ঘণ্টা অক্সিজেনের ওপর নির্ভরশীল রোগীরা মৃত্যু যন্ত্রণায় ছটফট করেন।

করোনা হাসপাতাল সূত্রে জানা গেছে, খুলনা মহানগরীর নুরনগর এলাকার বাসিন্দা হাবিবুর রহমান মনি (৫০) করোনা নিয়ে ১৩ আগস্ট বৃহস্পতিবার রাত পৌণে নয়টায় ভর্তি হন তার করোনা ডেডিকেটেড হাসপাতালে। সেখানে রাতে অক্সিজেন না পেয়ে শ্বাস বন্ধ হয়ে শুক্রবার রাত পৌণে ১টায় তার মৃত্যু হয়।

যশোর সদর উপজেলার আনোয়ারা বেগমকে (৬০) ১২ আগস্ট রাত সাড়ে আটটায় ভর্তি করা হয়। সে সময় থেকে তার সার্বক্ষণিক অক্সিজেনের প্রয়োজন ছিল। কিন্তু না পেয়ে রাত পৌণে ১২টায় তার মৃত্যু হয়। তার পরিবার জানায়, রাত ১০টার পর থেকে বেশিরভাগ রোগীর কাছেই অক্সিজেন ছিলো না। যে কয়েকজনের কাছে ছিলো তাদেরও কষ্ট হওয়ায় তারা কোনো সাহায্য করতে পারেননি। পরে আইসিইউতে নিয়ে চেষ্টা করা হলেও তাকে বাঁচানো যায়নি।

যশোর শার্শা উপজেলার বাসিন্দা আতিয়ার রহমান বৃহস্পতিবার ভর্তি হন করোনা হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত ১টা ৪০ মিনেটে তার মৃত্যু হয়। তার পরিবারেরও অভিযোগ মৃত্যুর আগে তিনি ঠিকমত অক্সিজেন পাননি।

করোনা ডেডিকেটেড হাসপাতালের সমন্বয়কারী ডা. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সিলিন্ডারের কিছুটা সংকট আছে। কিন্তু এই তিনজন তো আইসিইউতে মারা গেছেন। সেখানে সেন্ট্রাল লাইন আছে। সেখানে অক্সিজেনের অভাবে মারা যাওয়ার কথা না। ওয়ার্ড মাস্টার সময়মতো অক্সিজেন রিফিল করাতে না পারার কারণে কিছুটা সংকট আছে। দুই এক দিনের মধ্যে ফ্লু কর্ণারে সিলিন্ডার দেয়া সম্ভব হলে সেখানে আর সংকট থাকবে না।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল