১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বেনাপোল স্থলবন্দর দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ

বেনাপোল স্থলবন্দর দিয়ে ৪ দিন আমদানি-রফতানি বন্ধ - ফাইল ছবি

হিন্দু ধর্মালম্বীদের সব থেকে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা উপলক্ষে শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বেনাপোল স্থলবন্দর ও পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে সকল প্রকার আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দরে পণ্য খালাশ ও বাংলাদেশ-ভারত দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে বলে বেনাপোল কাস্টমস ও বন্দর সুত্রে জানা গেছে।

ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে থেকে ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। এ সংক্রান্ত একটি চিঠি বেনাপোল কাস্টমস ও বেনাপোল স্থলবন্দরকে দেয়া হয়েছে। বেনাপোল কাষ্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মোঃ নাসিদুল হক আমাদের প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতীয় সিএন্ড এফ এ্যাসোসিয়েশনের কর্তৃপক্ষ এক চিঠির মাধ্যমে ৫ অক্টোবর থেকে ৮ অক্টোবর ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের আমদানি-রফতানি বন্ধ থাকবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, দুর্গাপূজা উপলক্ষে পেট্রাপোল-বেনাপোল বন্দরে টানা ৪দিন আমদানি রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে বেনাপোল বন্দরের পণ্য খালাশসহ সকল কার্যক্রম স্বাভাবিক থাকবে।


আরো সংবাদ



premium cement
আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...! নুসিরাতে ইসরাইলি হামলায় ২০ জন নিহত চেলসিতেই যাচ্ছেন মেসিনিয়ো! প্রতিকূল ফ্রান্স ছাড়ছেন মেধাবী মুসলিম পেশাজীবীরা রাজধানীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা সোনাতলায় শ্বশুরবাড়িতে জামাই খুন : স্ত্রীসহ আটক ২ এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন

সকল