১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল

-

তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল হয়েছে তার যশোর শহরের ঘোপ এলাকার বাড়িতে। সেখানে বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হন।

পরিবারের পক্ষ থেকে বুধবার বাদআছর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এই মাহফিলে মরহুমের বাসভবনসহ কয়েকটি বাড়ি ও আশপাশের ছয়টি স্পটে বিপুল সংখ্যক মানুষ হাজির হন। এদের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাবেক মন্ত্রী খালেদুর রহমান টিটো, আলেম, রাজনীতিক, পেশাজীবী, নারীনেতারা। এসময় তারা সদ্য প্রয়াত নেতার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করেন।

গত ৪ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে মারা যান বিএনপি স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। ৫ নভেম্বর যশোর ঈদগাহে চতুর্থ ও শেষ জানাজায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। এটি ছিল যশোরের ইতিহাসে বৃহত্তম জানাজা। ওই জানাজায় সমবেত জনতাকে পরিবারের পক্ষ থেকে ৭ নভেম্বর তরিকুল ইসলামের বাসভবনে দোয়া মাহফিলে আমন্ত্রণ জানানো হয়।

সেই আয়োজনে তরিকুল ইসলামের বাসভবন ছাড়াও আশপাশের কয়েকটি বাড়ির আঙিনা ও সংলগ্ন আরো ছয়টি নির্ধারিত স্পটে জড়ো হন হাজারো মানুষ। নির্ধারিত সময়ের আগেই গোটা এলাকা জনাকীর্ণ হয়ে ওঠে। জনতার ভিড় সামলাতে হিমশিম খেতে হয় আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় নেতাকর্মীদের।

তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার আগে তার কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন বিশিষ্ট আলেম হাফেজ মাওলানা আব্দুর রহিম, জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা বেলায়েত হোসেন, দড়াটানা মাদরাসার মুহাদ্দিস মাওলানা হামিদুল ইসলাম, জেলা ইমাম পরিষদের সাবেক সভাপতি মাওলানা আব্দুল মান্নান, দড়াটানা মাদরাসার মুহতামিম মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।

পরে দোয়া পরিচালনা করেন রেলস্টেশন মাদরাসার মুহতামিম বিশিষ্ট আলেম মাওলানা আনোয়ারুল করিম যশোরী।


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী

সকল