১৮ জুন ২০২৪
`

ইসরাইলের প্রতি ফিলিস্তিনি ব্যাংক লিঙ্ক বজায় রাখার আহ্বান জি-৭ নেতাদের

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনি ব্যাংক লিঙ্ক বজায় রাখার জন্য ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছে জি-৭ নেতারা। তারা এক যৌথ বিবৃতিতে গুরুত্বপূর্ণ লেনদেন, বাণিজ্য এবং পরিষেবার অনুমতি দেয়ার ওই আহ্বান জানান।

কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইল এবং ফিলিস্তিনি ব্যাংকগুলোর মধ্যে সংবাদদাতা ব্যাংকিং লিঙ্ক বজায় রাখার জন্য ইরাইলের প্রতি আহ্বান জানিয়েছেন জি-৭ নেতারা।

উত্তর ইতালিতে সাতটি অর্থমন্ত্রী এবং কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরদের একটি দল বৈঠক করেন। বৈঠক শেষে প্রকাশিত বিবৃতিতে ইসরাইলকে জরুরি আর্থিক প্রয়োজনের পরিপ্রেক্ষিতে ফিলিস্তিনি কর্তৃপক্ষকে আটকে রাখা ক্লিয়ারেন্স রাজস্ব ছেড়ে দেয়ারও আহ্বান জানান তারা।

জি-৭ নেতারা পশ্চিমতীরের অর্থনৈতিক পরিস্থিতিকে আরো খারাপ না করার জন্য এবং বাণিজ্যকে নেতিবাচকভাবে প্রভাবিত করে, এমন ব্যবস্থাগুলো অপসারণ বা শিথিল করার আহ্বান জানিয়েছেন।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বিক্রি হয়নি সাড়ে ২৩ লাখ পশু ‘রাজনীতি নিয়ে আলাপ হয়নি’, খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে মোশাররফ রাত ৮টা পর্যন্ত ডিএসসিসি’র ৬৪ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ৩৭,৩৪৭ ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

সকল