১৮ জুন ২০২৪
`

ইসরাইলে আল জাজিরা বন্ধের নিন্দা ২৭ দেশের

আল জাজিরা ভবন - ছবি : আল জাজিরা

মিডিয়া ফ্রিডম কোয়ালিশনের ২৭ সদস্যের সরকার ইসরাইলে আল জাজিরার কার্যক্রম বন্ধ করার সমালোচনা করে বিবৃতি প্রকাশ করেছে। শুক্রবার (২৪ মে) গণমাধ্যমটির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, মিডয়ার স্বাধীনতায় বিশ্বাসী জোটটিরা সদস্যরা বলেছেন, গণতন্ত্রের কাজ করার জন্য একটি মুক্ত এবং বৈচিত্র্যময় মিডিয়া ল্যান্ডস্কেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষত সঙ্ঘাতের সময়ে তা আরো বেশি জরুরি। কারণ মানুষ এ সময় একাধিক নির্ভরযোগ্য উৎস থেকে স্বাধীন তথ্যের উপর নির্ভর করে থাকে।

তারা আরো বলেন, সংবাদ মাধ্যমের জন্য আবশ্যক হলো, তারা যেন যেকোনো ঘটনা কভার করার জন্য বিনা বাধায় প্রবেশাধিকার পায়। এতে তারা স্বচ্ছভাবে এবং বাস্তবসম্মতভাবে প্রতিবেদন এবং তথ্য জানানোর সুযোগ পাবে।’

বিবৃতিতে স্বাক্ষর করেছে অস্ট্রেলিয়া, বেলজিয়াম, কানাডা, চিলি, চেক প্রজাতন্ত্র, ডেনমার্ক, এস্তোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, আইসল্যান্ড, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, কসোভো, লিথুয়ানিয়া, লুক্সেমবার্গ, নিউজিল্যান্ড, নরওয়ে, পর্তুগাল, দক্ষিণ কোরিয়া, স্লোভেনিয়া, সুইডেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ডস, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বিক্রি হয়নি সাড়ে ২৩ লাখ পশু ‘রাজনীতি নিয়ে আলাপ হয়নি’, খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে মোশাররফ রাত ৮টা পর্যন্ত ডিএসসিসি’র ৬৪ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ৩৭,৩৪৭ ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি

সকল