১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


সাধারণ পরিষদ ২০২৪ সালের জন্য জাতিসঙ্ঘের নিয়মিত বাজেট অনুমোদন করেছে

-

সাধারণ পরিষদ জাতিসঙ্ঘের জন্য প্রায় ৩ দশমিক ৫৯ বিলিয়ন মার্কিন ডলারের একটি বার্ষিক নিয়মিত বাজেট অনুমোদন করেছে। রোববার জাতিসঙ্ঘ এই সংবাদ জানিয়েছে।

২০২৪ সালের বাজেট ২০২৩ সালের তুলনায় বেশি, যা প্রায় ৩ দশমিক ৪ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।

নিয়মিত বাজেট রাজনৈতিক বিষয়, আন্তর্জাতিক ন্যায়বিচার ও আইন, উন্নয়নের জন্য আঞ্চলিক সহযোগিতা, মানবাধিকার এবং মানবিক বিষয় এবং জনসাধারণের তথ্যসহ বিভিন্ন ক্ষেত্রে জাতিসঙ্ঘের কার্যক্রমকে কভার করে।

বিশ্ব সংস্থার একটি পৃথক শান্তিরক্ষা বাজেট রয়েছে, যার একটি অর্থ বছর ৩০ জুন শেষ হয়। নিয়মিত বাজেট ক্যালেন্ডার বছরকে কভার করে।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
পঞ্চপল্লীর মন্দিরে অগ্নিসংযোগে নির্মাণ শ্রমিকদের সম্পৃক্ততার প্রমাণ মেলেনি ফিলিস্তিনের গাজায় অবিলম্বে ইসরাইলি নৃশংসতা বন্ধ করতে হবে : জামায়াত আমির ১২ দলীয় জোট ও এলডিপির সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক ঘরে বসেই হজযাত্রীরা পাবে প্রাক-নিবন্ধন রিফান্ডের টাকা মেলান্দহে মাদরাসার ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার সেরা কাজের পুরস্কার দিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ অদম্য সিয়াম ইসরাইলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত মিসরের রাজশাহী বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের বিনা প্রতিদ্বন্দ্বিতার ভাগ্য!

সকল