২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`

করোনায় মৃত-আক্রান্ত বেড়েছে

- ছবি - ইন্টারনেট

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত বেড়েছে। মারা গেছে ৬৯৯ জন। আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৩২১ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল ৫৯ হাজার ১৮৯ জন। মারা গিয়েছিল ৫৬১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৪ লাখ ৮৩ হাজার ৬০৩ জন। মারা গিয়েছিল ৬৮ লাখ ২৮ হাজার ১৮৫ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৬৪ লাখ ৯০ হাজার ৬৩৫ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬১ লাখ ২০ হাজার ৬৫১ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৯৭২ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৭ লাখ সাত হাজার ৫২৫ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৮৪১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৭ লাখ ৭১ হাজার ৭০৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৫৭৩ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৪৭২ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ৬২৭ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭২ লাখ চার হাজার ৬৭৭ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ৯১৭ জনের।


আরো সংবাদ



premium cement
গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী ‘ছুরি দিয়ে গলাকেটে হত্যা করার পর হাত-পা বেঁধে ফেলেছি’

সকল