২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পশ্চিম সাহারায় জাতিসঙ্ঘের রেফেরান্ডাম মিশনের ফোর্স কমান্ডার হলেন বাংলাদেশের মেজর জেনারেল

পশ্চিম সাহারায় জাতিসঙ্ঘের রেফেরান্ডাম মিশনের ফোর্স কমান্ডার হলেন বাংলাদেশের মেজর জেনারেল - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মহাসচিব আন্তোনিও গুতেরেস আজ ঘোষণা করেছেন যে বাংলাদেশের মেজর জেনারেল মোহাম্মদ ফাখরুল আহসানকে পশ্চিম সাহারায় জাতিসঙ্ঘের মিশন ফর রেফেরান্ডামের ফোর্স কামান্ডার পদে নিয়োগ দেয়া হয়েছে।

মেজর জেনারেল আহসান এর আগে সোমলিয়া ও কঙ্গো প্রজাতন্ত্রে শান্তি মিশনে দায়িত্ব পালন করেছেন। মেজর জেনারেল মোহাম্মদ ফাখরুল আহসানের বাংলাদেশ সেনাবাহিনীতে ৩৪ বছরের কর্মজীবনে জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে নেতৃত্ব প্রদানের অভিজ্ঞতা রয়েছে।

তিনি ১০ম পদাতিক বাহিনীর জেনারেল কমান্ডিং অফিসার এবং কক্সবাজার অঞ্চলের এরিয়া কামান্ডারের দায়িত্ব পালন করেছেন। তা ছাড়া তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির কামান্ডন্টে এবং ১৬ ও ৬৯তম পদাতিক ব্রিগেডের ব্রিগেড কামান্ডার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি বাংলাদেশের সামরিবাহিনীর সদর দফতরে সামরিক গোয়েন্দা অধিদফতরের পরিচালক এবং ভারতের নতুন দিল্লিতে বাংলাদেশ দূতাবাসের সহকারি ডিফেন্স অ্যাটাশ ছিলেন।

জাতিসঙ্ঘের রেফেরান্ডাম মিশনের ফোর্সের কমান্ডার হিসেবে তিনি পাকিস্তানের মেজর জেনারেল জিয়াউর রহমানের স্থলাভিষিক্ত হলেন। পাকিস্তানি মেজর এই মাসের শেষে তার দায়িত্ব থেকে অব্যাহতি পাচ্ছেন।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল