২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


করোনায় আক্রান্ত কমেছে, বেড়েছে মৃত্যু

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমেছে। তবে বেড়েছে মৃতের সংখ্যা। আক্রান্ত হয়েছে এক লাখ ১৮ হাজার ৪৩৫ জন। আর মারা গেছে ৭৬০ জন মানুষ।

গতকাল রোববার আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল এক লাখ ২৯ হাজার ২৯৯ জন। মারা গিয়েছিল এক হাজার ৫২৩ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬২ লাখ ৫৫ হাজার ৫৯৪ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৭২ হাজার ১১৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৮৭৮ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার ৮৩৭ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩৬ হাজার ৩১৩ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৬৮ লাখ তিন হাজার ৩৬৩ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৪৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ ৩৩ হাজার ৩২৩ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ২৮৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৮ লাখ ২২ হাজার ৫৭৭ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ১২৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ ৬৮ হাজার ৯৪৬ জন। মারা গেছে ছয় লাখ ৯৭ হাজার ৩৬১ জন মানুষ।


আরো সংবাদ



premium cement