২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৮ শাবান ১৪৪৫
`

করোনা আক্রান্ত ১ লাখ, মৃত সহস্রাধিক


মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ২৯ হাজার ২৯৯ জন। মারা গেছে এক হাজার ৫২৩ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার বেলা ১১টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬১ লাখ ৩৭ হাজার ১৫৯ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৭১ হাজার ৩৫৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৮৫ লাখ ৪৬ হাজার ৩৯১ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ২৯৩ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩৬ হাজার ৪২ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৩ হাজার ২৫০ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৪৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ ৩৩ হাজার ৩২৩ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ২৮৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৮ লাখ ২২ হাজার ৫৭৭ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ১২৮ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ ৬৮ হাজার ২১৯ জন। মারা গেছে ছয় লাখ ৯৭ হাজার ৩৬০ জন মানুষ।


আরো সংবাদ



premium cement
ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসক ও ওষুধ সঙ্কট, দুর্ভোগে রোগীরা ১২ মামলায় ইশরাকের আগাম জামিন নিখোঁজের ৩ দিন পর প্রতিবন্ধী নারীর লাশ নিজ ঘর থেকে উদ্ধার আমতলী পৌর শহরের বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি : ওবায়দুল কাদের আড়াইহাজারের লুটপাটের রেশ ধরে সংঘর্ষ, মৃত্যু ১ নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী দাগনভূঞা আহমাদিয়া মাদরাসায় ২৪ জন হাফেজকে পাগড়ি প্রদান গ্রিনের শতকে প্রথম দিনে দাপট অস্ট্রেলিয়ার ডি ব্রুইনা, সালাহদের মতো তারকাদের দিকে নজর রয়েছে সৌদি লিগের নরওয়ের রাজা হ্যারাল্ড মালয়েশিয়ার হাসপাতালে ভর্তি

সকল