২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩০, ১৩ জিলহজ ১৪৪৫
`

করোনা আক্রান্ত ১ লাখ ৮৪ হাজার, মৃত ১৯০১

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা এক লাখ ৮৪ হাজার ১০ জন। মারা গেছে এক হাজার ৯০১ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার দুপুর ১২টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৪৭ লাখ ২১ হাজার ৯৭১ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৫৮ হাজার ৭২১ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ৬৮ লাখ ৮১ হাজার ৮১৯ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৪১ লাখ ১১ হাজার ৭৪৭ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৩২ হাজার ২৫৪।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮২ হাজার ৬৩৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৪০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৫ লাখ ১২ হাজার ৬৬৭ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৮০ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ৪৭২ মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৪৪১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৮ লাখ নয় হাজার ৬০৮ জন। মারা গেছে ছয় লাখ ৯৬ হাজার ৮০৯ জন মানুষ।


আরো সংবাদ



premium cement