২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

করোনায় মৃত-আক্রান্ত আরো কমেছে

- ছবি - ইন্টারনেট

মহামারী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত আরো কমেছে। আক্রান্ত হয়েছে এক লাখ ৯৭ হাজার ৬৬৭ জন। মারা গেছেন ৮৩৯ জন মানুষ।

রোববার করোনায় আক্রান্ত হয়েছিল তিন লাখ আট হাজার ৯৫৮ জন। মারা গিয়েছিল এক হাজার ৩৬৭ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ১৩ লাখ ৭৫ হাজার ১০ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৩০ হাজার ৫৬০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৪ কোটি ২৬ লাখ ৮১ হাজার ২৫৫ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৩৫ লাখ ৭৭ হাজার ৩৯১ জনে। মোট মারা গেছে ১১ লাখ ২৫ হাজার ৫৪১ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮১ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭২৬ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৪ লাখ ৫১ হাজার ৭৭১ জন। আর মারা গেছে এক লাখ ৬৩ হাজার ৩৪৭ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৭৬ লাখ পাঁচ হাজার ১৩৫ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৩ হাজার ৭৭৫ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৬৬ লাখ ৩৮ হাজার ৪২১ জন। মারা গেছে ছয় লাখ ৯৫ হাজার ৩৮০ জন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল