১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

করোনায় আক্রান্ত বেড়েছে, কমেছে মৃত্যু

- ছবি - সংগৃহীত

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তিন লাখ ১৭ হাজার ১৯৫ জন। আর মারা গেছে ৮১৯ জন।

গতকাল মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়েছিল তিন লাখ তিন হাজার ৭৩৬ জন। আর মারা গিয়েছিল এক হাজার ৩৬৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৩ লাখ ৮৮ হাজার ২৭ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ সাত হাজার ৮৭৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬১ কোটি ৮১ লাখ ৮৮ হাজার ৭৭০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৬ লাখ ৯৭ হাজার ৯২২ জনে। মোট মারা গেছে ১০ লাখ ৯৮ হাজার ৫২৪ জন।

তালিকায় আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৬২ হাজার ৬২১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫০৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ১২ হাজার ৩১৮ জন। আর মারা গেছে এক লাখ ৫৭ হাজার ৫৪৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৪৯ লাখ নয় হাজার ৪৮০ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৮ হাজার ৫৩৯ জনের।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল