২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনায় আক্রান্ত বেড়েছে, কমেছে মৃত্যু

- ছবি - সংগৃহীত

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তিন লাখ ১৭ হাজার ১৯৫ জন। আর মারা গেছে ৮১৯ জন।

গতকাল মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়েছিল তিন লাখ তিন হাজার ৭৩৬ জন। আর মারা গিয়েছিল এক হাজার ৩৬৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, বুধবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ কোটি ৮৩ লাখ ৮৮ হাজার ২৭ জনে। মোট মৃতের সংখ্যা ৬৬ লাখ সাত হাজার ৮৭৪ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬১ কোটি ৮১ লাখ ৮৮ হাজার ৭৭০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৬ লাখ ৯৭ হাজার ৯২২ জনে। মোট মারা গেছে ১০ লাখ ৯৮ হাজার ৫২৪ জন।

তালিকায় আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৬২ হাজার ৬২১ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৫০৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ১২ হাজার ৩১৮ জন। আর মারা গেছে এক লাখ ৫৭ হাজার ৫৪৬ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৪৯ লাখ নয় হাজার ৪৮০ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৮ হাজার ৫৩৯ জনের।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল