১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইতালিতে গণধর্ষণ, রবিনহোর জেল হলো ব্রাজিলে

ইতালিতে গণধর্ষণ, রবিনহোর জেল হলো ব্রাজিলে - ফাইল ছবি

ব্রাজিলের বিচারকরা বুধবার রায় দিয়েছেন যে রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার রবিনহোর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ বহাল থাকবে। এবং তাকে ব্রাজিলে ৯ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

বিচারটি ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অফ জাস্টিসে হয়েছিল। এই আদালত অ-সাংবিধানিক বিষয়গুলোর জন্য দেশের শীর্ষ আদালত। সংখ্যাগরিষ্ঠের রায় ছিল যে সাবেক খেলোয়াড়কে ব্রাজিলে তার সাজা ভোগ করতে হবে।

২০১৭ সালে মিলানের একটি আদালত রবিনহো এবং অন্য পাঁচজন ব্রাজিলিয়ানকে ২০১৩ সালে এক মহিলাকে একটি ডিস্কোথেকে অ্যালকোহল পান করার পরে গণধর্ষণ করার জন্য দোষী সাব্যস্ত করে। ২০২০ সালে একটি আপিল আদালত দোষী সাব্যস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে, যা ২০২২ সালে ইতালির সুপ্রিম কোর্টে বৈধ করা হয়েছিল।

ব্রাজিল তার নাগরিকদের হস্তান্তর করে না। গত বছর ইতালি ব্রাজিলের কাছে অনুরোধ করেছিল যে রবিনহো যেন তার নিজের দেশে তার কারাদণ্ড ভোগ করে।

রবিনহোর অ্যাটর্নি জানিয়েছেন যে সরকারিভাবে সিদ্ধান্ত সম্পর্কে জানার পরে তিনি কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করবেন। ব্রাজিলের আদালত ধর্ষণের সাজা পরীক্ষা করেনি, শুধুমাত্র ইতালীয় সাজা ব্রাজিলে বৈধ কিনা তা দেখার ওপর মনোনিবেশ করেছিল।

সম্প্রতি রবিনহো বলেছিলেন, ‘এটি সম্মতিপূর্ণ ছিল। আমি কখনই এটি (এনকাউন্টার) অস্বীকার করিনি। আমি এটি অস্বীকার করতে পারতাম। কারণ আমার ডিএনএ সেখানে ছিল না, তবে আমি মিথ্যাবাদী নই। আমি ইতালিতে চার বছর খেলেছি। এবং আমি বর্ণবাদের গল্প দেখতে দেখতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। একই লোকেরা যারা বর্ণবাদ সম্পর্কে কিছুই করে না, তারাই আমাকে নিন্দা করেছে’।

রবিনহো এবং সাবেক পিএসজি এবং বার্সেলোনা তারকা দানি আলভেসের ঘটনা মহিলাদের বিরুদ্ধে সহিংসতা মোকাবেলায় কর্তৃপক্ষের ব্যর্থতার জন্য প্রচুর সমালোচনার জন্ম দিয়েছে।

ফেব্রুয়ারিতে বার্সেলোনার একটি নাইটক্লাবে একজন মহিলাকে ধর্ষণের জন্য সাবেক ব্রাজিলের আন্তর্জাতিক ফুল ব্যাক ৪০ বছরের আলভেসকে সাড়ে চার বছরের কারাদণ্ড দেয়া হয়েছিল।

বুধবার স্পেনের একটি আদালত রায় দিয়েছে যে এক মিলিয়ন ইউরো জামিন চুক্তিতে তাকে জেল থেকে মুক্তি দেয়া হবে। তার আইনজীবী একে 'ধনীদের জন্য ন্যায়বিচার' বলে নিন্দা করেছেন।
সূত্র : বিবিসি, জি নিউজ


আরো সংবাদ



premium cement
ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব

সকল