১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


প্রথমবারের মতো মরক্কো জাতীয় দলে ডাক পেলেন ব্রাহিম দিয়াজ

- ছবি : বাসস

রিয়াল মাদ্রিদের স্প্যানিশ বংশোদ্ভূত মিডফিল্ডার ব্রাহিম দিয়াজ প্রথমবারের মতো মরক্কো জাতীয় ফুটবল দলে ডাক পেয়েছেন। এ মাসে এ্যাঙ্গোলা ও মরিতানিয়ার বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচের জন্য তাকে দলে ডাকা হয়েছে।

২৪ বছর বয়সী দিয়াজ ২০২১ সালে লিথুনিয়ার বিপক্ষে একটি মাত্র প্রীতি ম্যাচে স্পেনকে প্রতিনিধিত্ব করেছিলেন। ওই সময় করোনা মহামারিতে কোনো সিনিয়র খেলোয়াড় খেলতে রাজি না হওয়ায় দিয়াজ স্পেনের হয়ে মাঠে নেমেছিলেন। এরপর আর স্প্যানিশ দলে খেলার সুযোগ পাননি। যে কারণে বছর খানেক আগে দিয়াজ মরক্কোর নাগরিকত্বের জন্য আবেদন করেন। স্পেন দলে ডাক পাবার দীর্ঘ প্রতীক্ষা আর মেনে নিতে পারেননি দিয়াজ।

মরোক্কান ফুটবল ফেডারেশন প্রীতি ম্যাচের জন্য বুধবার দল ঘোষণা করেছে। মোনাকোর ১৯ বছর বয়সী মিডফিল্ডার এলিয়েসেন সেগিরও প্রথমবারের মতো এই দলে ডাক পেয়েছেন। অনুর্ধ্ব-১৯ পর্যায় এলিয়েসেন ফ্রান্স দলকে প্রতিনিধিত্ব করেছেন।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ এ্যাঙ্গোলা ও চারদিন পর মরিতানিয়ার মোকাবেলা করবে ওয়ালিদ রেগ্রাগুইয়ের মরক্কো।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল