২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

স্কটল্যান্ডের কাছে স্পেনের হার

স্কটল্যান্ডের কাছে স্পেনের হার - ছবি : সংগৃহীত

এক ম্যাচ পর আবারো হারের স্বাদ পেল স্পেন, আবারো জয় হলো হাতছাড়া৷ নতুন শুরুর ঘোষণা দিয়েও যেন আগের রূপে ফিরে গেল তারা। মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাকটোমিনের জোড়া গোলে তারা হেরে গেছে ২-০ গোলে। ১৯৮৪ সালের পর এই প্রথম স্প্যানিশদের হারের তিক্ত স্বাদ উপহার দিলো স্কটল্যান্ড।

ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যায় স্কটিশরা, নিজেদের ডি-বক্সের পাশে পিছলে পড়ে যান স্প্যানিশ ডিফেন্ডার পেদ্রো পোরো। সেই সুযোগে বল ধরে কাটব্যাক করেন অ্যান্ড্রু রবার্টসন। আর জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ম্যাকটমিনে।

দ্বিতীয় গোল আসে ৫১তম মিনিটে। ব্যবধান দ্বিগুণ করেন সেই ম্যাকটমিনে। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে বক্সের বাইরে শট নেন কিয়েরান টিয়েরনি। বল স্প্যানিশ ডিফেন্ডার দাভিদ গার্সিয়ার গায়ে লেগে চলে যায় ম্যাকটমিনের পায়ে। ভুল করেননি তিনি, গোলরক্ষককে পরাস্ত করে বল জড়ান জালে।

অবশ্য বল দখলে পুরোটা সময় জুড়েই আধিপত্য ছিল স্পেনের। ৭৫ শতাংশেরও বেশি সময় বল পায়ে ছিল তাদের; কিন্তু প্রতিপক্ষকে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি তারা, করতে পারেনি জোরদার কোনো আক্রমণ। শেষ পর্যন্তও তাই ৩৯ বছর পর স্কটিশদের বিপক্ষে হারের তেতো স্বাদ সঙ্গী হয় ২০১০ বিশ্বকাপ জয়ীদেএ।

এদিকে দুই ম্যাচের দুটিতেই জিতে ইউরো বাছাইপর্বে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে স্কটল্যান্ড। সমান মাচে এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন।


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল