২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলের বিরুদ্ধে সমতায় ফিরল ক্রোয়েশিয়া

ব্রাজিলের বিরুদ্ধে সমতায় ফিরল ক্রোয়েশিয়া - ছবি : সংগৃহীত

ব্রাজিলের সুখের মুহূর্ত বেশিক্ষণ স্থায়ী হলো না। ১১৭ মিনিটের মাথায় প্রতি আক্রমণে আসে ক্রোয়েশিয়া। সেখান থেকে পেরিসিচের পাসে বাঁ পায়ের শটে গোল করেন ব্রুনো পেটকোভিচ।

এ গোলের মাধ্যমেই সমতায় ফিরল ক্রোয়েশিয়া। মূল ও অতিরিক্ত সময় মিলে ১-১ এ ড্র হওয়াই খেলা গড়াল পেনাল্টিতে।

এর আগে ব্রাজিলের হয়ে অসাধারণ গোল করলেন নেইমার। মাঝমাঠ থেকে খেলা শুরু করেছিলেন নেইমারই। প্রথমে পাস খেলেন পেদ্রোর সাথে। সেখান থেকে নেইমার বল পেয়ে পাকুয়েতাকে। পাকুয়েতার থেকে পাস পেয়ে গোলকিপার লিভাকোভিচকে এক টোকায় কাটিয়ে বল জালে জড়ালেন নেইমার।

এর আগে নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলের গোল না হওয়ায় ব্রাজিল-ক্রোয়েশিয়া ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। অতিরিক্ত ৩০ মিনিট পায় দুই দল।

আজকের ম্যাচে কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল ও ক্রোয়েশিয়া। যার প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ব্যবধানে। গোলের মুখ না দেখেই বিরতিতে যায় দুই দল।

ম্যাচের ৩ মিনিটে কোভাচিচকে ফাউল করা হলে ফ্রি কিক পায় ক্রোয়েশিয়া। লুকা মদ্রিচের নেয়া ফ্রি কিকটি ক্লিয়ার করেন ব্রাজিলের খেলোয়াড়রা। ম্যাচের ৯ মিনিটে লুকা মদ্রিচের ভুল পাস থেকে বল পান রাফিনহা। কিন্তু সুযোগকে কাজে লাগাতে পারেননি এই তারকা ফুটবলার। পরের মিনিটে ভিনিসিয়াস জুনিয়র সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি।

১২তম মিনিটে বিশাল এক সুযোগ পায় ক্রোয়েশিয়া। পেরিসিচের শট নেয়া পোস্টের বাইরে চলে যায়। এরপর থেকেই খেলা নিয়ন্ত্রণে রাখে ক্রোয়েশিয়া। ম্যাচের ১৯ মিনিটে ফের সুযোগ পায় ক্রোয়েশিয়া। পেরিসিচ বল নিয়ে এগিয়ে গেলেও ব্রাজিলের এডের মিলিটাও তা ব্লক করে দেন।

খানিক বাদেই রিচার্লিসনকে আটকে দেন ক্রোয়েশিয়ার গ্যাব্রিডল। ২১ মিনিটে নেইমারের শটকে তালুবন্দি করেন ক্রোয়েশিয়ার গোলকিপার।

প্রথমার্ধ জুড়ে আরো বেশ কিছু ফ্রি কিক পেলেও গোল করতে পারেনি ব্রাজিল। গোলের দেখা পায়নি ক্রোয়াটরাও। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধও শেষ হয়েছে গোলশূন্য অবস্থায়। দুদলই পাল্টা-পাল্টি আক্রমণ করলেও কোনো দল সফলতা পায়নি।

অবশেষে ১০৫তম মিনিটে গোল করে হলুদ উৎসবে সমর্থকদের মাতান নেইমার।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল