২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩০, ১৫ জিলহজ ১৪৪৫
`

কাতারে এসে তন্ময় হয়ে কুরআন শুনলেন লিভারপুলের সর্বোচ্চ গোলদাতা (ভিডিও)

কাতারে এসে তন্ময় হয়ে কুরআন শুনলেন লিভারপুলের সর্বোচ্চ গোলদাতা - ছবি : সংগৃহীত

ফুটবল বিশ্বকাপ উপলক্ষে পৃথিবীর নানা প্রান্ত থেকে আগত বিভিন্ন ধর্মাবলম্বী মানুষের সামনে ইসলাম প্রচার ও মুসলিম সংস্কৃতি তুলে ধরতে বেশকিছু উদ্যোগ নিয়েছে কাতার। সেই ধারাবাহিকতায় এবার কুরআনের তেলাওয়াত ও তার মর্মবাণী শোনানো হলো সাবেক ইংলিশ ফুটবলার ইয়ান রাশকে। আর ওয়েলসের এই কিংবদন্তি তা তন্ময় হয়ে শুনলেন।

তাকে কুরআন থেকে সূরা ফাতিহা ও তার মর্মবাণী শোনান বিশ্বখ্যাত কারি ফাতিহ সেফেরাজিক। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন কারি ফাতিহ সেফেরাজিক নিজেও।

ক্যাপশনে তিনি লিখেছেন, ‘কুরআন সবার জন্য। তা শোনা এবং তা নিয়ে চিন্তাভাবনা সবার দায়িত্ব। লিভারপুলের কিংবদন্তি ও রেকর্ড গোলদাতা ইয়ান রাশের কাছে পবিত্র কুরআনের পরিচয় তুলে ধরার সুযোগ হয়েছে আমার।’

ভিডিওতে ইয়ান রাশের সামনে ফাতিহ সেফেরাজিকে হৃদয়গ্রাহী কণ্ঠে পবিত্র কুরআনের সূরা ফাতিহা পাঠ করতে দেখা গেছে। এ সময় রাশ ফাতিহের দিকে তাকিয়ে ছিলেন যেন তিনি তা বোঝার চেষ্টা করছেন। এরপর রাশের কাছে সূরার অর্থ ও ব্যাখ্যা তুলে ধরেন ফাতিহ।

ফাতিহ বলেন, ‘আমরা মুসলিমরা প্রত্যেক নামাজেই এই ছোট সূরাটি পড়ি। প্রতিদিন আমরা পাঁচবার নামাজ পড়ি। আমরা সর্বদা সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেন তিনি আমাদেরকে সরল পথে পরিচালিত করেন।’

ইয়ান জেমস রাশ এমবিই ইংলিশ ফুটবলের এক কিংবদন্তি। তিনি ওয়েলসের সাবেক ফুটবলার এবং লিভারপুলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। লিভারপুল ছেড়ে নিউক্যাসল ইউনাইটেড, শেফিল্ড ইউনাইটেড ঘুরে সিডনি অলিম্পিকে এসে ৩৮ বছর বয়সে অবসর ঘোষণা করেন। প্রায় ১৬ বছরে ৫৯৩ ম্যাচে ৩৪৬ গোল করে ক্লাব রেকর্ড করেন তিনি।


আরো সংবাদ



premium cement