২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাতার বিশ্বকাপের ৮৫ শতাংশ টিকিট শেষ : মেসির ম্যাচে আগ্রহ কম দর্শকদের

কাতার বিশ্বকাপের ৮৫ শতাংশ টিকিট শেষ : মেসির ম্যাচে আগ্রহ কম দর্শকদের - ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপ ঘিরে দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। প্রায় ৮৫ শতাংশ টিকিট শেষ। যে ম্যাচগুলোর টিকিট বেশি বিক্রি হয়েছে তার মধ্যে আর্জেন্টিনার কোনো ম্যাচ নেই। তা হলে কি লিওনেল মেসিকে দেখতে আগ্রহ দেখাচ্ছে না দর্শকরা। টিকিট বিক্রির ছবি অন্তত তেমন কথা বলছে। এবারই হয়তো আর্জেন্টিনার জার্সিতে শেষ ফুটবল বিশ্বকাপ খেলতে নামবেন মেসি। কিন্তু তার ম্যাচের টিকিট কাটতে ঝাঁপাচ্ছে না দর্শকরা। অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর খেলা দেখার জন্য আগ্রহের শেষ নেই।

ফিফা জানিয়েছে, কাতার বিশ্বকাপে ৬৪টি ম্যাচ মিলিয়ে মোট ৩০ লাখ টিকিট রয়েছে। এর মধ্যে প্রথম ধাপে অনলাইনে প্রায় ২৫ লাখ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। শুধুমাত্র ৫ থেকে ১৬ জুলাইয়ের মধ্যে বিক্রি হয়েছে পাঁচ লাখ টিকিট। দর্শকদের আগ্রহ রয়েছে ব্রাজিল, পর্তুগাল ও জার্মানির ম্যাচ নিয়ে। ফিফা জানিয়েছে, ব্রাজিল বনাম ক্যামেরন, ব্রাজিল বনাম সার্বিয়া, পর্তুগাল বনাম উরুগুয়ে, জার্মানি বনাম কোস্টারিকা ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক ম্যাচের টিকিট বেশি বিক্রি হয়েছে।

ফিফা একটি বিবৃতিতে জানিয়েছে, ‘কাতার, সৌদি আরব, আমেরিকা, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, ওয়েলস ও অস্ট্রেলিয়া থেকে সব থেকে বেশি টিকিট কাটা হয়েছে।’

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আরো জানিয়েছে, এখন টিকিট বিক্রি বন্ধ রয়েছে। পরবর্তী ধাপে কবে থেকে টিকিট বিক্রি হবে তা সেপ্টেম্বর মাসের শেষ দিকে জানানো হবে।

২০ নভেম্বর কাতার ও ইকুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের ফুটবল বিশ্বকাপ। এই প্রথম মধ্যপ্রাচ্যের কোনো দেশে এই প্রতিযোগিতা হচ্ছে। সাধারণত, জুন-জুলাই মাসে ফুটবল বিশ্বকাপ হয়ে থাকে। কিন্তু ওই সময় কাতারের প্রবল গরমের জন্য প্রতিযোগিতা হবে নভেম্বর-ডিসেম্বর মাসে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে হারিয়ে বিশ্বকে চমকে দিলো ভানুয়াতু বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু

সকল