২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শেষ ষোলোয় রিয়াল

- ছবি - সংগৃহীত

এক ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ডি গ্রুপের ম্যাচে শেরিফকে ৩-০ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কসরা।

পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার মিলান।

ডেভিড আলাবার ফ্রি কিকে এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান টনি ক্রুস। দ্বিতীয়ার্ধের শুরুতে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন করিম বেনজেমা। মাঠের বাইরে কঠিন সময় কাটানো এই তারকা মাঠে ছিলেন দারুণ উজ্জ্বল। প্রথম দেখায় ঘরের মাঠে ২-১ ব্যবধানে হেরে যাওয়া রিয়াল ছিল মরিয়া। শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরে তারা। ফিরতি পর্বে বড় জয়ে আগের হারের শোধ ভালোমতো তোলে আনচেলত্তি শিবির।

৩০ মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। কাসেমিরোকে একজন ফাউল করায় বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পায় রিয়াল। আলাবার শট গোলরক্ষক বরাবরই যাচ্ছিল। মাঝপথে শেরিফের এক খেলোয়াড় লাফিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করেন। তার পায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। গোলটি করেন টনি ক্রুস। ডি-বক্সের মাথা থেকে তার শট ক্রসবারের নিচের দিকে লেগে ড্রপ খেয়ে ফিরে আসে। গোল লাইন প্রযুক্তির সহায়তায় গোলের বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে গোলের দেখা পায় বেনজেমা। নিখুঁত আড়াআড়ি শটে তিনি খুঁজে নেন জাল। এদিনই সেক্স-টেপ কাণ্ডে শাস্তি পাওয়ার পর প্রথম মাঠে নামেন এই ফরাসি স্ট্রাইকার।

৮৬ মিনিটে ব্যবধান বাড়তে দেননি শেরিফ গোলরক্ষক। খুব কাছ থেকে মার্কো আসেনসিওর শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন তিনি। ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

গ্রুপের অন্য ম্যাচে এদিন জেকোর জোড়া গোলে শাখতার দোনেৎস্ককে ২-০ ব্যাবধানে হারিয়েছে ইন্টার মিলান। ছয় পয়েন্ট নিয়ে তিনে শেরিফ। শাখতারের পয়েন্ট এক।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল