২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

প্রথম ক্লাসিকে দলকে জেতাতে ব্যর্থ মেসি, ম্যাচ গোলশূন্য

প্রথম ক্লাসিকে দলকে জেতাতে ব্যর্থ মেসি, ম্যাচ গোলশূন্য - ছবি সংগৃহীত

মার্সে এবং প্যারিস সাঁ-জাঁ ম্যাচের মানেই উত্তেজনা, উন্মাদনা, বিতর্ক। গতবার ফ্রান্সের দুই কড়া প্রতিদ্বন্দ্বীর মধ্যেকার ম্যাচ নেইমার, পায়েটরা হতশ্রী ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন। ফুটবল ম্যাচ রীতিমতো পরিণত হয়েছিল লড়াইয়ের আখাড়ায়। তাই এবারের ক্লাসিকে ঘিরে ছিল বাড়তি ঝাঁঝ। পাশপাশি লিওনেল মেসির পিএসজিতে যোগ দেয়ায় ম্যাচে আলাদা গুরুত্বও ছিল।

টানটান ম্যাচে দুই দলের গোলেই প্রথমার্ধে একবার করে বল জড়ালেও উভয়ক্ষেত্রেই ভিএআরের সহযোগিতায় তা বাতিল করা হয়। ১৪ মিনিটে নেইমারের শট থেকে মার্সের লুয়ান পেরেজ আত্মঘাতী গোল ও আর্কেডিয়াজ মিলিকের ২১ মিনিটের গোল, উভয়ই অফসাইডের জন্য বাতিল করা হয়। তবে লিওনেল মেসি কিন্তু দুইবার গোল করার ভালো সুযোগ পেয়ে গিয়েছিলেন। ম্যাচের ২৫ মিনিটে তার হেডার মার্সে গোলরক্ষক সেভ করে দেন ও প্রথমার্ধ শেষের ঠিক আগে তার বাঁ-পায়ের জোরাল অল্পের জন্য গোলের বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে মার্সের প্রতিআক্রমণের সময় পিএসজি ফুলব্য়াক আশরাফ হাকিমি চেঙ্গিস উন্ডারকে ফাউল করে লাল কার্ড দেখেন। তবে ডিমিত্রি পায়েটরা তার লাভ তুলতে ব্যর্থ হন। দুই দলের কেউই গোল না করায় ম্যাচ ০-০ শেষ হয়। মার্সের বিরুদ্ধে ড্র সত্ত্বেও সাত পয়েন্টের লিড নিয়ে লিগ তালিকার শীর্ষেই থাকল পিএসজি, তাদের মোট পয়েন্ট ২৮। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট পাওয়া মার্সে রয়েছে চতুর্থ স্থানে।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল