২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


গোল উৎসবে শিরোপা উদযাপন বায়ার্নের

গোল উৎসবে শিরোপা উদযাপন বায়ার্নের - ছবি : সংগৃহীত

মাঠে নামার আগেই সুখবর। চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। উপলক্ষটা দারুণভাবে রাঙালে বাভারিয়ানরা।

লেভানদোভস্কির হ্যাটট্রিকে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে মুলাররা।

দিনের প্রথম ম্যাচে লাইপজিগ হেরে যাওয়ায় শিরোপা জয়ের আনন্দে মাঠে নামে বায়ার্ন। টানা নবম ও সব মিলিয়ে রেকর্ড ৩১ বার জার্মানির শীর্ষ লিগে চ্যাম্পিয়ন হলো মিউনিখের দলটি।

লিগে প্রথম দেখায় এই মনশেনগ্লাডবাখের মাঠে কষ্টেসৃষ্টে জিতেছিল বায়ার্ন। এবার লিগের শেষ প্রান্তে সেই দলকে নাস্তানাবুদ করে ছাড়ল হান্স ফ্লিকের দল। লেভা পেল হ্যাটট্রিক, বাকি তিন গোল এলো মুলার, কোমান ও সানের বদৌলতে।

ঘরের মাঠে বায়ার্নের গোল উৎসবের শুরুটা করেন লেভানদোভস্কি, ২ মিনিটে। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার। ৩৪ মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান আরো বাড়ান লেভানদোভস্কি।

৪৪ মিনিটে লেভানদোভস্কির পাসে স্কোর ৪-০ করেন কিংসলে কোমান। ৬৫ মিনিটে সফল স্পট কিকে হ্যাটট্রিক পূরণ করেন লেভানদোভস্কি। ডি-বক্সে মনশেনগ্লাডবাখের ফ্লোরিয়ান নেহাসের হাতে বল লাগলে পেনাল্টিটি পায় বায়ার্ন।

লিগে লেভানদোভস্কির গোল হলো ৩৯টি। বাকি দুই ম্যাচে আর এক গোল করলে তিনি স্পর্শ করবেন বুন্দেসলিগায় গার্ড মুলারের এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড। ১৯৭১-৭২ মৌসুমে ৪০ গোল করেছিলেন মুলার।

৭৫ মিনিটে দশজনের দলে পরিণত হয় বায়ার্ন। ব্রিল এমবোলোকে ফাউল করায় ফরাসি এই ডিফেন্ডারকে প্রথমে হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি। ভিএআরের সাহায্যে পরে দেখান লাল কার্ড। এই সুযোগ প্রতিপক্ষ দল নিতে পারেননি। উল্টা ৮৫ মিনিটে মনশেনগ্লাডবাখের কফিন শেষ পেরেক ঠুকেন লরে সানে (৬-০)

৩২ ম্যাচে ২৩ জয় ও পাঁচ ড্রয়ে চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭৪। দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের পয়েন্ট ৬৪। তিন নম্বরে ভলফসবুর্ক, ৬০ পয়েন্ট। চার নম্বরে বরুশিয়া ডর্টমুন্ড, পয়েন্ট ৫৮।


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল